মাদক নির্মূল এখন একটি বড় চ্যালেঞ্জ:বেনজীর

0
250

খবর ৭১: মাদকের বিরুদ্ধে জাতীগত ঐক্যের আহবান জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ । তিনি বলেন, মাদক নির্মূল এখন একটি বড় চ্যালেঞ্জ। মাদক বিরোধী র্যাবের বিশেষ অভিযানে মাদকের শেকড়-বাকড় উপড়ে ফেলা হবে।
রোববার দুপুরে রাজধানীর জিরো পয়েন্টে মাদকবিরোধী বিশেষ ক্যাম্পেইন এর স্টিকার উদ্বোধনকালে র‌্যাব প্রধান একথা বলেন।
বেনজীর আহমেদ বলেন, মাদকের সঙ্গে যে-ই জড়িত থাকুক তাকে এই পেশা ছাড়তে হবে। কেউ র‌্যাবের অপারেশনের বাইরে থাকবে না। কার কি পরিচয়, অপারেশনকালে তা কোনো বিবেচ্য বিষয় হবে না।
তিনি বলেন, মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী সুস্পষ্ট বক্তব্য নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকেই মাদক বিরোধী বিশেষ অভিযানে নেমেছে র্যাব।
তিনি বলেন, মাদক এখন জাতীগত সমস্যা। আর জাতীগত ভাবে ঐক্যবদ্ধ হয়েই এর সমাধান করতে হবে। র্যাব প্রধান জানান, এই অভিযান শুরুর পর থেকে এ পর্যন্ত ২ হাজার মাদক ব্যবসায়ী ও মাদক সেবীকে ভ্রাম্যমান আদালতে মাধ্যমে সাজা দেয়া হয়েছে। ৫শতাধিক মামলা হয়েছে। যদিও এটি ২০ বছরের সমস্যা। তাই ২০ দিনে সমাধান সম্ভব নয়। কিন্তু সব শ্রেনী পেশার মানুষ সহযোগিতা করলে মাদকের মুলোৎপাটন করা সম্ভব হবে।
মাদকবিরোধী বিশেষ ক্যাম্পেইন উপলক্ষে ১০ লাখ স্টিকার তৈরী করা হয়েছে উল্লেখ করেন বেনজীর আহমেদ জানান, স্কুল কলেজ, বাস টার্মিনাল, লঞ্চঘাটসহ সকল পাবলিক প্লেসে এসব স্টিকার লাগানো হবে। এর আগে ক্যাম্পেইনের স্টিকার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এসময় আইজিপি ড. জাবেদ পাটোয়ারীসহ র্যাব ও পুলিশের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here