মাগুরা সরকারি বালিকা বিদ্যালয়ে ছাদ থেকে ফ্যান খুলে পড়ে ছাত্রী আহত

0
318

মাগুরা প্রতিনিধি: মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে একটি শ্রেণীকক্ষে গতকাল বিকালে চলন্ত ফ্যান খুলে পড়ে ইফফাত আরা রোজ নামে নবম শ্রেণীর এক ছাত্রী গুরুতর আহত হয়েছে। ওই ছাত্রীকে মাগুরা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। বিদ্যালয়ের অভিভাবক সভায় কর্তৃপক্ষের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগের মাত্র দুদিনের মধ্যেই চলন্ত ফ্যান খুলে পড়ে ছাত্রী আহত হওয়ার ঘটনায় বিদ্যালয়ের কর্তৃপক্ষের অবহেলাকে দায়ী করেছেন অনেকে।
নার্গিস সুলতানা, শামীম হোসেন, আব্দুর রহমান, স্বপ্না সাহাসহ একাধিক অভিভাবক ও ছাত্রী জানান- শুধুমাত্র ভাগ্যের জোরে রোজ নামের ওই ছাত্রী আজ প্রাণে বেঁচে গেছে। ঘটনার সময় টিফিন চলায় ক্লাসের বেশীরভাগ ছাত্রীই বাইরে ছিল। নইলে এ দূর্ঘটনায় এর চেয়ে বড় কোন ক্ষতি হতে পারতো। তারা জানান- দীর্ঘদিনের পুরাতন এই বিদ্যালয়ের অবকাঠামোতে নিয়মিত পরিচর্যা হয় না। ফলে বিদ্যালয়ের প্রায়ই বিভিন্ন ধরনের দূর্ঘটনা ঘটে। ছাদের সাথে লাগোনো যে ইউ আকৃতির লোহার রডের সাথে ফ্যানগুলি ঝুলানো হয়। তার অনেকগুলিই দীর্ঘদিন ব্যবহারে খেয়ে গেছে। ছাদে অনেক যায়গায়ই ড্যাম ধরে গেছে। কিন্তু কর্তৃপক্ষ এগুলি সঠিকভাবে মেরামত না করায় এ দূর্ঘটনা ঘটে। তারা দ্রæত স্কুলের বিভিন্ন কক্ষের সংস্কার করার দাবী জানান।
এ প্রসঙ্গে স্কুলের প্রধান শিক্ষিকা লিপিকা সরকার জানান- প্রতিবছর ইঞ্জিনিয়ারদের মাধ্যমে স্কুলের প্রতিটি বৈদ্যুতিক সরঞ্জাম ও অবকাঠামো চেকআপ করানো হয়। ৯ম শ্রেণীর ওই কক্ষটির উপরে এক সময় পানির ট্যাংকি ছিল। এ কারণে ওই জায়গাটিতে কিছুটা ড্যাম তৈরী হয়েছিল। যা বাইরে থেকে ইঞ্জিনিয়ারা দেখে বুঝতে পারেননি। এ ধরণের দূর্ঘটনা যেন আর না ঘটে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপযুক্ত কর্তৃপক্ষের কাছে লিখিত জানানো হয়েছে। ওই ছাত্রীর চিকিৎসার যাবতীয় ব্যায়ভার স্কুল কর্তৃপক্ষ বহন করছে। তার সিটি স্ক্যানের প্রয়োজন হলেও আমরা তা করতে বলেছি।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here