মাগুরার শ্রীপুর প্রেসক্লাবে মাগুরা-১ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীর সাংবাদিক সম্মেলন

0
322

স্বপন বিশ্বাস,মাগুরা প্রতিনিধি: মাগুরার শ্রীপুর প্রেসক্লাবে  মাগুরা-১ (মাগুরা সদর-শ্রীপুর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে সুপ্রিম কোর্টের সহকারী এটর্নী জেনারেল বীর মুক্তিযোদ্ধা এ্যাড. মিয়া সিরাজুল ইসলাম সাংবাদিক সম্মেলন করেছেন।
লিখিত বক্তব্যে তিনি জানান, কেন্দ্র থেকে তাকে এলাকায় কাজ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। শ্রীপুরের বাসিন্দা সিরাজুল ইসলাম তার রাজনৈতিক জীবনের ইতিহাস তুলে ধরে বলেন ১৯৬৬ সালের ৬ দফা আন্দোলনের সময় তিনি বিভিন্ন স্থানে গণসংযোগ করেন। ১৯৬৭-৬৮ সালে মাগুরা মহকুমার ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, ও শ্রীপুর থানা যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করেন।
১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধের সময় শ্রীপুর বাহিনীর প্রতিষ্ঠাতা সদস্য ও ছাত্র ডেপুটি কমান্ডার ছিলেন। স্বাধীনতার সময়ে ঢাকা মীরপুর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মহানগর আওয়ামী লীগের সদস্য নির্বাচিত হন। ১৯৮০ সালে ঢাকা বিশ্বাবিদ্যালয় থেকে আইন বিষয়ে লেখাপড়া শেষে মাগুরা বারে যোগ দেন। পরবর্তিতে জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক ও সমাজ কল্যাণ সম্পাদক নির্বাচিত হন।
এরশাদ বিরোধী আন্দোলনের সময় তার বিরুদ্ধে হুলিয়া, ৪ মাসের ডিটেনশন ও জীবিত বা মৃত ধরার ঘোষণা হয়। পরবর্তীতে বিএনপি হটাও আন্দোলনের সময়ও হুলিয়া ও ৪ মাসের ডিটেনশন দেওয়া হয়। তিনি ১৯৯১ সাল থেকে এ পর্যন্ত সকল জাতীয় নির্বাচনেই মাগুরা-১ আসনের দলীয় মনোনয়ন চান কিন্তু না পেয়ে দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচন করেছেন। দীর্ঘ ৫০ বছরের রাজনৈতিক জীবনে তিনি এক মুহুর্তের জন্যও দলের বাইরে যাননি। তিনি এলাকার বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান নির্মাণের সঙ্গে যুক্ত ছিলেন এবং আছেন। তিনি মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে জিহাদ ঘোষণা করবেন।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here