মাইক্রোসফট থেকে পদত্যাগের ঘোষনা দিলেন সোনিয়া বশির কবির

0
416

খবর ৭১ঃ প্রায় পাঁচ বছর মাইক্রোসফট বাংলাদেশ, মিয়ানমার, নেপাল, ভুটান ও লাওসের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন সোনিয়া বশির কবির। মাইক্রোসফটের হয়ে আনুষ্ঠানিকভাবে তিনি আগামী ৩০ এপ্রিল পর্যন্ত কাজ করবেন। তবে পদত্যাগের কোন কারণ উল্লেখ করেননি তিনি।

আপাতত অন্য কোনো আন্তর্জাতিক প্রযুক্তি প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হচ্ছেন না বলেও জানিয়েছেন সোনিয়া বশির কবির। তবে কিছুদিন তিনি নিজের প্রতিষ্ঠান ও দক্ষিণ পূর্ব এশিয়া অঞ্চলে ‘অ্যাঞ্জেল ইনভেসটর’ হিসেবে বিনিয়োগ করা বিভিন্ন স্টার্টআপগুলোতেই বেশি সময় দেবেন তিনি।

মাইক্রোসফটে কাজ করার পাশাপাশি সোনিয়া বশির কবির বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা পর্ষদের সঙ্গেও জড়িত। গ্রামীণ জনগোষ্ঠীকে প্রযুক্তি সক্ষম করার উদ্দেশ্যে প্রতিষ্ঠা করেছেন টেক হাবস।

এছাড়াও তিনি স্বল্পোন্নত দেশগুলোর জন্য প্রতিষ্ঠিত ইউনাইটেড ন্যাশনস টেকনোলজি ব্যাংকের গভর্নিং কাউন্সিল ভাইস চেয়ারম্যান ও বোর্ড মেম্বার; ইউনেস্কো মহাত্মা গান্ধী ইন্সটিটিউট অব এডুকেশন অ্যান্ড পিস-এর বোর্ড মেম্বার; ফিনটেক স্টার্টআপ ডি মানি ও স্বাস্থ্য বিষয়ক স্টার্টআপ সিনটেক- এর ভাইস চেয়ারম্যান ও সহ-প্রতিষ্ঠাতা এবং ‘অ্যাঞ্জেল ইনভেসটর’ হিসেবে অনেক স্টার্টআপের সঙ্গেই যুক্ত আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here