মহাজোটের মনোনয়ন ঘোষণা রবিবার অথবা সোমবার ঘোষণা হতে পারে

0
265

খবর৭১:আওয়ামী লীগ ও তার শরীকদের মনোনয়ন ঘোষণা রবিবার অথবা সোমবার ঘোষণা হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার (২৪ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় পার্টি ও জাসদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক শেষে তিনি এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘আজকে আমরা আসন বণ্টন নিয়ে আলোচনা করেছি। রাতের মধ্যে আসনের বিষয়টি চূড়ান্ত হতে পারে। এরপর রবিবার বা তার পরের (সোমবার) দিনের মধ্যে প্রার্থী চূড়ান্ত করে ঘোষণা দেওয়া হবে।’

জোট মহাজোট শরিকদের ৭০টির বেশি আসন দেয়া হচ্ছে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আমরা ইন্টারনাল আলোচনা করছি, ১৪ দল ও জাতীয় পার্টিসহ অন্যান্য শরিক দলের সঙ্গেও আমরা কথা বলেছি। এখন আসন ভাগাভাগির বিষয়টি আলাপ আলোচনার পর্যায়ে আছে। কাল-পরশুর (রবিবার/সোমবার) মধ্যে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। জাতীয় পার্টিকে কয়টি আসন দেয়া হচ্ছে তা এখনও পরিষ্কার নয়। শরিকদের ৬৫-৭০ বেশি আসন দেয়া হচ্ছে না।’

এক দশক ধরে ক্ষমতায় থাকা দলটির ভাবনা এখন মহাজোটের সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে। ১৪ দলের বাইরে এবার আওয়ামী লীগের নির্বাচনী সঙ্গী জাতীয় পার্টি, বিকল্পধারা ও নাজমুল হুদার তৃণমূল বিএনপি।

এ তিনটি দলের সঙ্গে রয়েছে পৃথক তিনটি জোট। জাতীয় পার্টির সঙ্গে রয়েছে প্রায় ৫৮টি রাজনৈতিক দল। আর নাজমুল হুদার সঙ্গে রয়েছে বিএনএ (বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্স) নামে ২০টির মতো দল।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here