মসজিদ আছে মুসল্লি কম কারন রাস্তা নাই

0
423

জহির রায়হান-সিরাজগঞ্জঃ
সিরাজগঞ্জ সদর পৌরসভার অন্তর্গত ১ নং ওয়ার্ডের মাসুমপুর মহল্লার পুর্বপাড়ায় সুরম্য ও একতলা মসজিদ থাকার পরেও শুধু মাত্র রাস্তার কারনে ঠিকমতো মসজিদে আসতে পারছে না ধর্ম প্রান মুসল্লিরা। সিরাজগঞ্জে শত কোটি টাকার বিভিন্ন মেগা প্রকল্প চলমান থাকলেও ৩০০ ফুটের একটি রাস্তার জন্য শতাধিক পরিবার নিদারুন মানবেতর জীবন যাপন করছে বলে সরেজমিনে গিয়ে দেখা যায়।
এলাকার বাসিন্দা সুরতজ্জামান বলেন-“ আমাদের ওয়ার্ডের কাউন্সিলর শিপু বিএনপি করে ও বয়স কম তাই হয়তো তাকে জানানোর পরেও মসজিদের এই রাস্তাটির ব্যাপারে কিছুই করতে পারছেনা। আমরা আমাদের মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তাকে অনেকবার জানিয়েছে কিন্তু ব্যবস্থা নেন নাই”।
মাসুমপুরের এই মহল্লাতে বেশ কিছু ক্ষুদ্র ও কুটির শিল্প আছে যারা জরি সুতা ¯িপনিং এর কাজ করে । এমনি একজন উদ্যোক্তা রাকিব আহমেদ জানান-“ শুকনো মৌসুমে অনেক কষ্ট করে ক্ষেতের আইল দিয়ে কাচামাল ও উৎপাদিত পন্য আনা নেয়া করতে পারলেও বর্ষা মৌসুমে হাটূ পানির ভিতরে পন্য আনা নেয়া একদম দুঃসহ ব্যাপার”।
এই ব্যাপারে পৌরসভার নির্বাহী প্রকৌশলীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান- “ মেয়র সাহেব অত্যন্ত ব্যস্ত রয়েছেন উক্ত বিষয়টি আমরা তাকে জানাবো। দেখা যাক কি করা যায়”।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here