“মশারির নিচে দেশ”ঃ স্থানীয় সরকার বিভাগসহ দেশের সব সিটি করপোরেশন ও পৌরসভায় ছুটি বাতিল

0
458
“মশারির নিচে দেশ”

খবর৭১ঃ

ডেঙ্গু রোগের প্রকোপ এখন দেশজুড়ে ৬৪ জেলাতেই আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে রাজধানীর পাশাপাশি সারাদেশের সরকারি বেসরকারি হাসপাতালে এখন ডেঙ্গু রোগীর ভিড় রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন চিকিৎসক, নার্স, কর্মকর্তা কর্মচারীরা

যথাযথ বাস্তবায়ন, সমন্বয় ও নিবিড় তদারকির মাধ্যমে মশক নিধন অভিযান সফল করার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগসহ দেশের সব সিটি করপোরেশন ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারী সাপ্তাহিক ও সরকারি সব ছুটি বাতিল করা হয়েছে।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের অফিস আদেশে বলা হয়েছে, এডিস মশার বংশ বিস্তারের কারণে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ডেঙ্গু রোগের সংক্রমণ থেকে নাগরিকদের রক্ষাকল্পে স্থানীয় সরকার বিভাগ, সিটি করপোরেশন এবং বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও দপ্তর/সংস্থা ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। এর অংশ হিসেবে জনসচেতনতা সৃষ্টি, মশার প্রজননস্থল বিনষ্টকরণ, পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা এবং লার্ভা ও মশা নিধন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

স্থানীয় সরকার বিভাগের উপসচিব এরশাদুল হক বাসসকে বলেন, মশক নিধন কার্যক্রমকে সফল করার লক্ষ্যে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত স্থানীয় সরকার বিভাগের সব দপ্তর, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিসহ দেশের সব সিটি করপোরেশন ও পৌরসভার সব স্তরের কর্মকর্তা-কর্মচারীদের সাপ্তাহিক ও সরকারি সব ছুটি বাতিল করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here