ময়ূরপঙ্খী’র জরুরি অবতরণ

0
568
ময়ূরপঙ্খী'র জরুরি অবতরণ

খবর৭১ঃ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সিঙ্গাপুরগামীগামী একটি উড়োজাহাজ জরুরি অবতরণ করেছে। উড্ডয়নের পর পাখির সঙ্গে ধাক্কা লাগায় উড়োজাহাজটি জরুরি অবতরণ করে। তবে এতে হতাহতের খবর পাওয়া যায়নি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বাংলাদেশ বিমানের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ময়ূরপঙ্খী আজ সোমবার সকাল ৮টা ২৫ মিনিটের দিকে উড্ডয়নের কিছুক্ষণ পরই তাতে পাখির ধাক্কা লাগে। পাইলট বাড়তি সতর্কতা হিসেবে গন্তব্যে না গিয়ে ফিরে এসে জরুরি অবতরণ করান। এ সময় দুর্ঘটনা থেকে প্রাণ রক্ষা করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয় বিমানবন্দরে। ফায়ার সার্ভিস প্রস্তুত রাখার পাশাপাশি রানওয়ে খালি করে রাখা হয়।

বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, ‘পাখির ধাক্কার পর উড়োজাহাজটি ফিরে এসেছে। পরে  পরীক্ষা-নিরীক্ষা করার জন্য বিমানের হ্যাঙ্গারে পাঠানো হয়েছে। তিনি বলেন, ‘অন্য একটি উড়োজাহজে সকাল সাড়ে ১০টার দিকে যাত্রীদের নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে পাঠানো হয়েছে। ফ্লাইটে ১৪৫ জন ইকোনমিক ও ১১ জন বিজনেস ক্লাসের যাত্রী ছিলেন। এতে ককপিক ও কেবিন ক্রু ছিলেন সাতজন।

এর আগে গত ৪ জুন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চট্টগ্রাম হয়ে কক্সবাজারগামী একটি উড়োজাহাজ উড্ডয়নের পর পাখির সঙ্গে ধাক্কা লাগায় জরুরি অবতরণ করে। তবে কোনো ক্ষতি না হওয়ায় বিমানটি কিছুক্ষণ পর ফের রওনা দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here