মধ্যরাতে ঢাবির তিন হলে ছাত্রীদের বিক্ষোভ

0
312
BDJ

খবর ৭১ঃ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা ও ছাত্রীদের লাঞ্ছনার প্রতিবাদে বিক্ষোভ করেছে ছাত্রীরা। বুধবার রাতে ঢাবির রোকেয়া ও শামসুন নাহার হলের ছাত্রীরা এ বিক্ষোভ প্রদর্শন করে। পরে বৃহস্পতিবার সকাল ১০টায় মানববন্ধন কর্মসূচির ঘোষণা করে বিক্ষোভ শেষ করে তারা।

জানা যায়, রাত সাড়ে ১০টার দিকে রোকেয়া হলে প্রথমে বিক্ষোভ শুরু হয়। এর কিছুক্ষণ পর শামসুন নাহার হলের ছাত্রীরাও বিক্ষোভে নামে। একই দাবিতে রাত ১২টার দিকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে বিক্ষোভ করে ছাত্রীরা। এসময় তারা কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনায় বিচার দাবি করে। একই সাথে হলের ছাত্রীরা নিরাপদ ক্যাম্পাস ও শিক্ষার্থীদের নিরাপত্তায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের অভিভাবকসুলভ আচরণের দাবি জানায়।

বিক্ষোভে অংশ নেয়া রোকেয়া হলের উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের মাস্টার্সের ছাত্রী মৌসুমী বাংলাদেশ জার্নালকে বলেন, সাম্প্রতিক সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা হয়েছে, মেয়েদেরকে লাঞ্ছিত করা হয়েছে। আমরা নিরাপদ ক্যাম্পাস চাই এবং এসব হামলা ও লাঞ্ছনার বিচার চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here