মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১৩ পদ শুন্য, নেই গাইনি বিশেষজ্ঞ

0
465

সালেহীন সোয়াদ সাম্মী, ফরিদপুর প্রতিনিধিঃ

ফরিদপুরের মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ৩১ শয্যার এই হাসপাতালে একদিকে ডাক্তার সংকটে ভোগান্তি পোহাচ্ছেন সাধারন জনগণ অন্যদিকে ১৩ পদ জনবলশূন্য থাকায় মুখ থুবড়ে পড়েছে চিকিৎসা ব্যবস্থা।

মধুখালী হাসপাতালের উপজেলা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কর্মকর্তা ডা. খালিদ অাহম্মেদ সাইফুল্লাহ জানান, অর্থোপেডিক্স,শিশুরোগ ও গাইনিরোগ বিশেষজ্ঞ, মেডিসিন, কার্ডিওলজি,চক্ষু ও অ্যানেসথেসিয়াসহ ১৩ জন চিকিৎসকের স্থলে মাত্র ২ জন অাছেন। এই ২ জনের মধ্যে একজন তিনি এবং ডা. কবির সরদার অারএমও’র দায়িত্ব পালন করেন। এছারা ট্রেনিং ও বিভিন্ন দাপ্তরিক কাজে জেলা, বিভাগ ও ঢাকা যেতে হয় চিকিৎসকদের। তখন হাসপাতাল থাকে প্রায় ডাক্তারশূন্য। তবে ১১ জন নার্সের পদে ১১ জনই রয়েছে। দন্ত বিভাগে রয়েছে সাইফুল ইসলাম।

মধুখালীর এগারো ইউনিয়ন ও এক পৌরসভায় প্রায় ২,০৪৪৯২ লাখ মানুষের বসবাস, সেখানে মাত্র ৩ টি সাবসেন্টার ও উপজেলায় একটি স্বাস্থ্য কমপ্লেক্স অাছে।
এ ছাড়া উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার (স্যাকমো) পদে ১১ জন কর্মরত অাছেন।
বর্তমানে প্রায় ১৩ জন জনবল সংকটে মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। অাউট সোর্সিং ও বিভিন্ন পন্থায় অাউটডোর ও ফার্মাসি বিভাগে কিছু লোক দিয়ে জোড়াতালি দিয়ে চলছে অনান্য কার্যক্রম।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা অারও বলেন প্রতিদিন অাউটডোরে প্রায় দুইশ’র উপরে রোগী অাসেন। রোগীদের জন্য পর্যাপ্ত ঔষধও রয়েছে। কিন্তু ডাক্তার সংকট থাকায় রোগীদের সাময়িক একটু অসুবিধা হচ্ছে। তবে মন্ত্রণালয় ও অধিদপ্তর এ বিষয়ে অবগত করা হয়েছে। খুব শিঘ্রই এ সমস্যার সমাধান হবে।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here