ভ্রাম্যমাণ আদালত ও ভেজাল বিরোধী অভিযানে ওষুধ ধ্বংস; ৫০ হাজার টাকা জরিমানা

0
887
সৈয়দপুরে পাঁচ ফার্মেসী মালিকের ৫০ হাজার টাকা অর্থদন্ড
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারি কমিশনার (ভূমি)পরিমল কুমার সরকার

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকেঃ মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ফিজিশিয়ান ওষুধ স্যাম্পুল দোকানে রেখে বিক্রি করার দায়ে সৈয়দপুরে পাঁচ ফার্মেসী মালিকের ৫০ হাজার টাকা অর্থদন্ড ও জব্দ করা ওষুধ ধ্বংস করা হয়েছে। সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত ও ভেজাল বিরোধী অভিযানের পৃথক দুটি আভিযানক দল ওই দন্ড দেন।
সুত্র জানায়, সৈয়দপুর শহরে বিভিন্ন ওষুধের দোকানে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ফিজিশিয়ান স্যাম্পুল ( বিভিন্ন ওষুধ কোম্পানীর পক্ষ থেকে -চিকিৎসকদের দেয়া ওষুধ) বিক্রি হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকারের নেতৃত্বে অভিযানিক দল। এসময় শহরের শেরে-বাংলা সড়কের (সিনেমা রোড) সৈয়দপুর প্রাজাস্থ নোভা ড্রাগস্এ মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ফিজিশিয়ান স্যাম্পুল বিক্রি করার দায়ে ২০ হাজার টাকা এবং একই অভিযোগে স্মৃতি মেডিকেল স্টোরের মালিকের ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সৈয়দপুরে পাঁচ ফার্মেসী মালিকের ৫০ হাজার টাকা অর্থদন্ড
ওষুধের দোকানে ভেজাল বিরোধী অভিযানে মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করতে দেখা যাচ্ছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মমতাজ বেগমকে।

এদিকে একই সময় শহরের শেরে-বাংলা সড়ক ও সৈয়দপুর প্লাজার শাখা মার্কেট এস আর প্রাজা এবংশহরের পাঁচমাথা সড়কের বিমানবন্দর রোড এলাকায় অভিযান চালায় ভেজাল বিরোধী অভিযান পরিচালনাকারী দল। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুর অঞ্চলের উপ-পরিচালক মমতাজ বেগম ওই অভিযান পরিচালনা করেন।এসময় মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ফিজিশিয়ান স্যাম্পুল বিক্রি করার দায়ে শেরে-বাংলা সড়কের নিউ ইমরান ফার্মেসীর ৫ হাজার টাকা,এস আর প্রাজায় সৌদি ফার্মেসীর ৫ হাজার টাকা ও পাঁচমাথা সড়কের বিমানবন্দর মোড়ে অবস্থিত রানী ফার্মেসীর মালিকের ৫ হাজার টাকা জরিমানা করা হয়। উভয় অভিযান পরিচালনার সময় ভবিষ্যতে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ফিজিশিয়ান স্যাম্পুল বিক্রি না করতে ফার্মেসী মালিকদের সতর্ক করা হয়। পরে অভিযান চলাকালে ওইসব দোকান থেকে উদ্ধার করা মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ফিজিশিয়ান স্যাম্পুল ধ্বংস করা হয়। উভয় অভিযান চলাকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর স্যানিটারী পরিদর্শক মো. আলতাফ হেসেন সরকারসহ থানা পুলিশ সদস্যরা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here