ভ্রাম্যমাণ আদালতের অভিযানঃ বিক্রমপুর ফলভান্ডারের ২০ হাজার টাকা জরিমানা

0
446
ভ্রাম্যমাণ আদালতের অভিযানঃ বিক্রমপুর ফলভান্ডারের ২০ হাজার টাকা জরিমানা

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকেঃ  সৈয়দপুরে একটি ফল আড়তে পঁচা কেনু কমলা রাখার দায়ে এক পাইকারি ফল ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। আজ শনিবার দুপুরে শহরের হাতিখানা রোড়ের ফল মার্কেটের বিক্রমপুর ফল ভান্ডারের মালিক মো. চঞ্চলকে ওই জরিমানা করা হয়।

এছাড়া ৬ ক্যারেট পঁচা কেনু কমলা জব্দ করে সে সব ধ্বংস করা হয়। ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, আজ শনিবার দুুপুরে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকারের নেতৃত্বে শহরের হাতিখানা রোড়ের বিক্রমপুর ফল ভান্ডারে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে ওই ফল আড়তের ২০টি প্লাষ্টিকের ক্যরেটের মধ্যে রাখা পঁচা কেনু ফল পাওয়া যায়। আড়তে পঁচা কেনু ফল রাখার দায়ে বিক্রমপুর ফল ভান্ডারের স্বত্তাধিকারী মো. চঞ্চলের ২০ হাজার টাকা জরিমান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার। এ সময় সৈয়দপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. অহিদুল হক, পৌর স্যানিটারি ইন্সপেক্টর মো. আলতাফ হোসেন সরকার ও সৈয়দপুর থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে জরিমানা দেয়া ফল ব্যবসায়ী মো. চঞ্চল বলেন, আমদানি করা এসব ফল কয়েকদিন বিভিন্ন জটিলতায় ভারতীয় সীমান্তে আটকে ছিল। গতকাল শুক্রবার রাতে ওইসব কেনু কমলা রাতে গাড়ি থেকে আনলোড করা হলে ক্যারেটে দেখা যায় কিছু কেনু কমলায় পঁচন ধরছে। তাই ওইসব ক্যারেট সাইড করে রাখা হয়েছিল। তিনি বলেন, কোন ফলমূল নস্ট বা পঁচে গেলে সেসব ফেলে দেয়া হয়। পঁচা ফলমূল বিক্রি করার প্রশ্নই ওঠেনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here