ভোলা জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত শাজাহান সভাপতি নুরুন্নবী সম্পাদক

0
252

মিজানুর রহমান
ভোলা প্রতিনিধি:ঐতিহ্যবাহী ভোলা জেলা আইনজীবী সমিতির শনিবার (২৭ জানুয়ারী) অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি সহ ৫টি পদে বিএনপি প্যানেল থেকে ও সাধারন সম্পাদক সহ ৮টি পদে আওয়ামী লীগ প্যানেল থেকে নির্বাচিত হয়েছে। দ্বিতীয় মেয়াদে আবারও সভাপতি নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্যানেলের এ্যাডভোকেট ওবায়েদুর রহমান শাজাহান। একইভাবে পরপর দ্বিতীয়বার সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্যানেলে এ্যাডভোকটে নুরুল আলম নুরুন্নবী। শনিবার রাতে নির্বাচনের ফলাফল ঘোষনা করা হয়।
তৃতীয়বারের মতো সহসভাপতি নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্যানেলের এ্যাডভোকেট মোঃ শাজাহান, তার সাথে নির্বাচিত হয়েছেন একই প্যানেলের এ্যাডভোকেট মোহাম্মদ লিয়াকত। কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্যানেলের এ্যাডভোকেট মোহাম্মদ মসিউর রহমান মুরাদ, যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্যানেলে এ্যাডভোটেক মোঃ আলাউদ্দিন টিটু এবং বিএনপি সমর্থিত প্যানেলের এ্যাডভোকটে মোহাম্মদ কাওছার। ধর্ম ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্যানেলের এ্যাডভোকেট মহিউদ্দিন। পাঠাগার সম্পাদক দুটি পদেই আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের এ্যাডভোকেট মেজবাহুল আলম এবং এ্যাডভোকেট মুশফিকুর রহমান বাবু নির্বাচিত হয়েছেন। নির্বাহী সম্পাদক পদে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্যানেলে এ্যাডভোকেট আবুল কাশেম, এ্যাডভোটেক কার্তিক চন্দ্র সাহা এবং বিএনপি সমর্থিত প্যানেলের এ্যাডভোকেট মাহাবুবুল ইসলাম।
শনিবার (২৭ জানুয়ারী) ভোলা জেলা আইনজীবী সমিতির দক্ষিন ভবনে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করেন, ১ম যুগ্ম জেলা জজ হাবিবা মন্ডল ও সহকারী রিটার্নিং অফিসার ছিলেন, সহকারী জজ সাদিক আহমেদ। শনিবার রাতে নির্বাচনের ফলাফল ঘোষনা করেন, অতিরিক্ত জেলা ও দ্বায়রা জজ মোঃ এনামুল করিম। ফলাফল ঘোষনাকালে সিনিয়র সহকারী জজ কামাল হোসাইন উপস্থিত ছিলেন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন এ্যাডভোকেট মোঃ শহিদুল্লাহ এবং সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন এ্যাডঃ কৃষ্ণ পদ দে ও এ্যাডঃ মোঃ ইউসুফ। ভোলা জেলা আইনজীবী সমিতির ১৬৯জন ভোটারের মধ্যে ১৬৪জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। আগামী ১ বছর এই নির্বাচিত কমিটি দায়িত্ব পালন করবেন।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here