ভোলায় ৩টি অবৈধ ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান ॥ জেল, জরিমানা

0
313

মিজানুর রহমান ভোলা প্রতিনিধিঃ
ভোলায় লাইসেন্স না থাকায় ও কাঠ পোড়ানোর দায়ে ৩টি ইটভাটা মালিককে জেল, জরিমানা করা হয়েছে। গত কাল বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের সাইমুন ব্রিকস-১, সাইমুন ব্রিকস-২ ও ৭ স্টার ব্রিকসকে এই জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। এসময় ৪জনকে ৬ মাসের জেল ও ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও ৩ মাসের জেল দেওয়া হয়।
জানা গেছে, সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ইটভাটা স্থাপনের লাইসেন্স না থাকায় ও অবৈধভাবে কাঠ দিয়ে ইট পোড়ানোর দায়ে সাইমুন ব্রিকস-১, সাইমুন ব্রিকস-২, ৭ স্টার ব্রিকস এর ৪জনকে ৬ মাসের জেল ও ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও ৩ মাসের জেল দেওয়া হয়। আটককৃতরা হলেন, ৭ স্টার ব্রিকসের আকতার হোসেন, সাইবুল হাসান, সাইমুন ব্রিকস-২ এর সাহারুল আমিন, সাইমুন ব্রিকস-১ এর সুমন।
অভিযান পরিচালনা করেন, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ কাওছার হোসেন। তিনি বলেন, ভোলা জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে ভোলা সদরের ইলিশা ইউনিয়নের ৩টি অবৈধ ইটভাটায় আমরা অভিযান পরিচালনা করি। প্রত্যেকটিতে জেলা প্রশাসকের লাইসেন্স না নিয়ে এরা ইটভাটা পরিচালনা করে আসছিলো। এছাড়াও ইটভাটায় জ্বালানি কাঠ ব্যবহার করে ইট পুড়িয়ে আসছিলো। এ অভিযোগে ৪জন ইটভাটা মালিককে গ্রেফতার করি। প্রত্যেককে ৬ মাসের জেল ও ৩ লক্ষ টাকা করে জরিমানা করা হয়। অনাদায়ে আরও ৩ মাসের জেল দেওয়া হয়।

খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here