ভোলায় আইজীবীদের আলটিমেটেম ঘোষনা

0
219

মিজানুর রহমান- ভোলা প্রতিনিধিঃ
ভোলা জেলা নব সৃজিত বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত জেলা শহর থেকে চরফ্যাশন স্থানান্তর এর প্রতিবাদে আলটিমেটেম দিয়েছে ভোলা জেলার আইজীবীরা। সোমবার (১৭ সেপ্টেম্বর) সকালে ভোলা জেলা আইনজীবী সমিতির দক্ষিণ ভবনের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালন কালে আইনজীবীরা এই আলটিমেটেম ঘোষনা করেন। এসময় তারা আগামী বৃহস্পতিবার এর মধ্যে যদি এ আদেশকে দ্রুত প্রত্যাহার না করা হয় তাহলে দাবী আদায় না হওয়া পর্যন্ত ভোলার সকল আদালত বর্জন করাসহ যে কোন কঠিন কর্মসূচী দেয়া হবে ঘোষণা দেন জেলার আইনজীবীরা।
মানববন্ধনে বক্তারা বলেন, চরফ্যাশনে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত স্থাপন করা হলে বিচার প্রার্থী মানুষের ভোগান্তি বাড়বে। ন্যায় বিচার বি ত হবে সাধারন মানুষ।এই আদালতের এখতিয়ার যেহেতু সমগ্র ভোলা জেলা সেই ক্ষেত্রে ভোলা সদরের বিচার প্রার্থীকেও ৭০ কিলোমিটার দূরে চরফ্যাশন উপজেলা সদরে গিয়ে মামলায় হাজিরা দিতে হবে।সাধারন মানুষের ভোগান্তি লাগব এবং ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য অবিলম্বে চরফ্যাশনে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত স্থাপনের আদেশ বাতিল করার দাবী জানান বক্তাগন। এসময় বক্তব্য রাখেন, পিপি এ্যাডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাভু, ভোলা জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এড্যাভোকেট মো: নুরনবী, আইনজীবী সমিতির সিনিয়র সহসভাপতি এ্যাডভোকেট মোঃ শাজাহান, এ্যাডভোকেট জাহাঙ্গির আলম, এ্যাডভোকেট বশির উল্লাহ, এ্যাডভোকেট জুলফিকার আহমেদ, এ্যাডভোকেট সোয়েব হোসেন মামুন, এ্যাডভোকেট রবিন্দ্রনাথ দে, এ্যাডভোকেট হুমায়ুন কবির, এ্যাডভোকেট গোলাম মোর্শেদ কিরন, এ্যাডভোকেট রেজাউল করিম ফারুক সহ অন্যান্য আইনজীবীগণ বক্তব্য রাখেন।
উল্লেখ্য, ভোলার চরফ্যাশনে পৃথক একটি অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত স্থাপনের আদেশ দিয়ে গত ১ সেপ্টেম্বর গেজেট প্রকাশিত হয়।

খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here