ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন বার্তা পৌছে দিয়েছেন বাহাউদ্দিন নাছিম

0
282

এস. এম. রাসেল, মাদারীপুর প্রতিনিধিঃ
জাতীয় নির্বাচনের হাওয়া বইছে মাদারীপুরে। মাদারীপুরের ৩টি আসনে এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীরা নির্বাচনী প্রচারণা শুরু করেছে। তবে সবার দৃষ্টি মাদারীপুর ৩ আসনের দিকে। মাদারীপুর ৩ (সদর উপজেলা ৫টি ইউপি-কালকিনি-ডাসার) আসনে নির্বাচনের হাওয়া বইছে, এ আসনে কে পাচ্ছেন নৌকা প্রতীক। তবে স্থানীয় আওয়ামীলীগ ও বেশির ভাগ ভোটাররা বলছেন, জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম এমপি। এ আসনে আওয়ামী লীগের দুই হেভিওয়েট প্রার্থী ও গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। বাহাউদ্দিন নাসিম এমপি মাদারীপুর ৩ আসনের প্রত্যন্ত গ্রামাঞ্চলের প্রতিটি মাঠ-ঘাট ও পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন বার্তা পৌছে দিয়েছেন। নতুন প্রজন্ম যাতে এই উন্নয়ন সুবিধা ভোগ করতে পারে তার জন্য উন্নয়ন ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট প্রার্থনা করছেন।
মাদারীপুর সদরের পাঁচটি ইউনিয়ন, কালকিনি পৌরসভাসহ উপজেলার ১৪টি ইউনিয়ন নিয়ে মাদারীপুর- ৩ আসন। আসনটি আওয়ামীলীগের      দুর্গ        হিসেবেই বেশি পরিচিত। এ আসনে ভোটার সংখ্যা ২ লাখ ৮৩ হাজার ২২৩ জন। নব্বই ও নব্বই পরবর্তী প্রতিটি নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী খুব সহজেই বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছে। তবে নব্বই এর আগে, শুধুমাত্র’ ৭০- এর ঐতিহাসিক নির্বাচনে মরহুম মতিয়ার রহমানই একমাত্র ব্যক্তি যিনি আওয়ামী লীগের সংসদ সদস্য ছিলেন। এর পর ’৯১ আগ পর্যন্ত আওয়ামী লীগের কেউ সংসদ সদস্য নির্বাচিত হয়নি। তবে জিয়াউর রহমানের আমলে বিএনপি’র আব্দুল মান্নান শিকদার সংসদ সদস্য নির্বাচিত হয়ে প্রতিমন্ত্রী হয়েছিলেন। জাতীয় পার্টির শেখ শহিদুল ইসলাম দুইবার নির্বাচিত হন এবং তিনি প্রায় ৯ বছর মন্ত্রী ছিলেন। ১৯৯১ সালের নির্বাচনে আবুল হোসেন বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন।
মাদারীপুর-৩ আসনের বর্তমান সংসদ সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন জননেতা আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম, মাদারীপুরের কালকিনিতে ব্যাপক উন্নয়ন ও জনপ্রিয়তা অর্জন করে। কালকিনির প্রতিটি এলাকায় যার উন্নয়নের ছোয়া ও আইন শৃঙ্খলা বজায় রয়েছে। প্রতিটি মানুষের বিপদে আপদে রোদ, বৃষ্টি, কাদা মাখা পথে ছুটে গিয়েছে সকলের দ্বারে দ্বারে। তাই কালকিনির সাধারন জনগন তাকে মাটি ও মানুষের নেতা হিসেবে আখ্যায়িত করে। একাদশ সংসদ নির্বাচনকে ঘিরে কালকিনি উপজেলার সব ইউনিয়ন ও সদর উপজেলার ৫টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীরা নির্বাচনী ব্যাপক গণসংযোগ করছেন মনোনায়ন প্রত্যাশিরা।
এদিকে বাহাউদ্দিন নাসিম এমপি এ আসনের প্রতিটি পাড়া-মহল্লাতে তার লোকজন নিয়ে জন-সংযোগ চালিয়ে যাচ্ছেন। সরকারী-বেসরকারী বিভিন্ন দিবসের অনুষ্ঠান অত্যন্ত গুরুত্ব সহকারে পালন করছেন, শেখ হাসিনার আস্থাভাজন ও উন্নয়নমুখী হওয়ায় তিনি মনোনায়ন পেতে অনেক এগিয়ে আছেন।
তবে পদ্মা সেতুর মিথ্যা অভিযোগ থেকে মুক্তি পাওয়ার পর সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন ভাবমূর্তি ও জনপ্রিয়তা ফিরিয়ে আনার জন্য চেষ্টা করে যাচ্ছে।
জেলা ও উপজেলা আওয়ামীলীগের বেশীর ভাগ নেতারা মনে করেন, আগামী একাদশ নির্বাচনে মনোনয়ন বাহাউদ্দিন নাছিমই পাবে, প্রায় শতভাগ নিশ্চিত।
সরেজমিন ও দলীও সূত্রে জানাগেছে, আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠনের বেশিরভাগ নেতাকর্মী এমপি বাহাউদ্দিন নাসিম এর সাথে থেকে উন্নয়ন ও নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচ্ছেন। সাধারন ভোটারদের মন্তব্য, বর্তমান এমপি বাহাউদ্দিন নাসিম প্রতি মাসে ১৫দিন কালকিনিতে থেকে প্রতিদিন ৫/৬টি বিভিন্ন ধরনের উন্নায়নমূলক ও সামাজিক কাজকর্ম করে থাকেন। বেশির ভাগ ভোটাররা মনে করনে, এবারের নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হলে এ আসনে বাহাউদ্দিন নাসিমই জয় লাভ করবে। এবারের একাদশ জাতীয় নির্বাচন পরিচালনা (কোর) মূল কিমিটির সদস্য হলেন বাহাউদ্দিন নাছিম বর্তমান এমপি।
রোববার বিকেলে মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের ১৭৮নং উত্তর বড় বাড্ডা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন শুভ উদ্ভোধন করেন মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম। এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আজাদ মুন্সী, যুগ্ন-সাধারন সম্পাদক ও পৌর মেয়র মোঃ খালিদ হোসেন ইয়াদ, মাদারীপুর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বদিউজ্জামান খান, সাবেক সভাপতি ও মস্তফাপুর ইউপির সাবেক চেয়ারম্যান হাজী আঃ রব খান, সহ-সভাপতি ও মস্তফাপুর ইউপির চেয়ারম্যান হাজী মোঃ আঃ কুদ্দুস মল্লিক, সহ-সভাপতি মোঃ সোহরাব হোসেন খান, আওয়ামীল নেতা জবাহের মোল্লা, মোঃ মকবুল হোসেন হাওলাদার, মোঃ আমিনুল ইসলাম বাচ্চু ঢালী, ৩নং ওয়ার্ডের মেম্বার মোঃ বাদল মাতুব্বর, সাবেক মেম্বার মোঃ রজ্জব আলী মাতুব্বর, সাবেক মেম্বার মোঃ এসকান্দার আলী মাতুব্বর। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ১৭৮ নং উত্তর বড় বাড্ডা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হাজী মোঃ মোস্তফা মাতুব্বর। অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা করেন মোঃ হেমায়েত হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here