ভোটের আগেই ৮৮ প্রার্থী নির্বাচিত

0
303

খবর৭১ঃ পঞ্চম উপজেলা পরিষদের নির্বাচনের চতুর্থ ধাপে সারা দেশে ১২৭ উপজেলায় ভোট হবে রবিবার (৩১ মার্চ)। তার আগেই চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও নারী ভাইস-চেয়ারম্যান পদে ৮৮ প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ পর্যন্ত অনুষ্ঠিত তিন ধাপের নির্বাচনে আরও প্রায় ২ শতাধিক প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ইসি সূত্রে জানা গেছে, চতুর্থ ধাপের নির্বাচনে ৮৮ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ২২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন প্রার্থী রয়েছেন। এছাড়াও ১৫টি উপজেলায় সব প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচন পরিচালনা শাখা জানায়, ১০৭টি উপজেলায় এক হাজার ১৪২ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৮৪টি উপজেলায় ২৯২ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০০ উপজেলায় ৪৮৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯৬ উপজেলায় ৩৬৩ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসব উপজেলায় মোট ভোটার দুই কোটির বেশি এবং কেন্দ্রসংখ্যা সাড়ে আট হাজার।

যেসব উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছে সেগুলো হলো- ভোলার সদর, মনপুরা, দৌলতখান ও চরফ্যাশন; পিরোজপুরের ভাণ্ডারিয়া; যশোরের সদর ও শার্শা; টাঙ্গাইলের ধনবাড়ী; কুমিল্লার লাকসাম, লাঙ্গলকোট, মনোহরগঞ্জ, দেবিদ্বার ও চৌদ্দগ্রাম; নোয়াখালীর সেনবাগ, সোনাইমুড়ী, সুবর্ণচর ও কোম্পানিগঞ্জ; ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া, কসবা, ফুলতলা ও বটিয়াঘাটা; বাগেরহাটের সদর, মোংলা, চিতলমারী, কচুয়া, রামপাল ও শরণখোলা; ময়মনসিংহের সদর, গফরগাঁও ও ফুলবাড়ীয়া; ঢাকার সাভার, কেরানীগঞ্জ ও দোহার; ফেনীর ফুলগাজী, সোনাগাজী, দাগনভূঁঞা, ছাগলনাইয়া ও পরশুরাম এবং দিনাজপুর সদর।

ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করা উপজেলাগুলো হলো- ভোলার সদর, মনপুরা ও চরফ্যাশন; পিরোজপুরের নাজিরপুর; যশোরের শার্শা; খুলনার দাকোপ; কুমিল্লার লাকসাম, লাঙ্গলকোট, মনোহরগঞ্জ, দেবিদ্বার ও চৌদ্দগ্রাম; নোয়াখালীর চাটখিল ও কোম্পানীগঞ্জ; ব্রাহ্মণবাড়িয়ার কসবা; বাগেরহাটের ফকিরহাট; ময়মনসিংহের গফরগাঁও; মুন্সীগঞ্জের লৌহজং; নারায়ণগঞ্জের আড়াইহাজার; ঢাকার সাভার ও কেরানীগঞ্জ; ফেনীর সদর ও পরশুরাম।

নারী ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করা উপজেলাগুলো হলো- পটুয়াখালী সদর; ভোলার সদর, মনপুরা, দৌলতখান ও চরফ্যাশন; পিরোজপুরের ভাণ্ডারিয়া; যশোরের শার্শা; কুমিল্লার বরুড়া, লাকসাম, লাঙ্গলকোট, মনোহরগঞ্জ, দেবিদ্বার ও চৌদ্দগ্রাম; নোয়াখালীর সুবর্ণচর ও কোম্পানীগঞ্জ; ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ও কসবা; বাগেরহাটের সদর ও ফকিরহাট; ময়মনসিংহের হালুয়াঘাট ও গফরগাঁও; নারায়ণগঞ্জের আড়াইহাজার; ঢাকার সাভার, ধামরাই ও কেরানীগঞ্জ; ফেনীরর সদর ও পরশুরাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here