ভোটার ব্যালট পেপারে ভোট না দিয়ে খালেদা জিয়ার মুক্তি চেয়েছেন।

0
475

খবর৭১ঃ চলছে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপ। ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা। সকাল থেকে সারা দিন সারা দেশের কেন্দ্রগুলোতে ভোটারদের জন্য হাহাকার চলছে। তবে চতুর্থ ধাপের এই নির্বাচনে কিছু ভোটার তার ভোট না দিয়ে ব্যালটে নীরব প্রতিবাদ জানিয়েছেন। তারা ব্যালট পেপারে ভোট না দিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি চেয়েছেন।

রবিবার (৩১ মার্চ) সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে এ ঘটনা ঘটেছে। এ ধরনের ব্যালট পেপার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ছে।

কিছু ব্যালট পেপারে দেখা যায়, ভোটাররা ব্যালট পেপারে লিখেছেন ‘খালেদা জিয়ার মুক্তি চাই’, ‘খালেদা জিয়া জেলে কেনো জবাব চাই’, ‘আমার মা জেলে কেন শেখ হাসিনা জবাব চাই।

এ ব্যাপারে সোনারগাঁও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: জসিম উদ্দিন বলেন, ‘এ ধরনের ঘটনা আমার জানা নেই। যদি এমন ঘটে থাকে তাহলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেবেন।’

রবিবার (৩১ মার্চ) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। শেষ হয় বিকেল ৪টায়। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ধাপের মতো এই ধাপেও কেন্দ্রগুলোয় ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা যায়নি।

জাতীয় নির্বাচনে ভোট ডাকাতি, কারচুপি ও সাজানো নির্বাচনের অভিযোগ তুলে বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের (ইসি) অধীনে আরও কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না বলে ঘোষণা দিয়েছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোট ছাড়া বিএনপি, জামায়াত, ইসলামী আন্দোলন, বাম জোটসহ প্রায় সকল রাজনৈতিক দল। ফলে প্রথম তিন ধাপের মতো উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপও অনেকটা একতরফা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here