ভেদরগঞ্জে অবৈধ ড্রেজার বিরোধী অভিযান

0
301

ভেদরগঞ্জ (শরীয়তপুর) প্রতিনিধিঃ
শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার নিকটবর্তী নদীর তীরে অবৈধ উপায়ে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের বিরুদ্ধে সোচ্চার হয়েছে উপজেলা প্রশাসন। ২৭সে মার্চ ২০১৮ মঙ্গলবার সারাদিন অভিযান চালিয়ে ২টি ড্রেজারসহ অসংখ্য পাইপ অপসারণ ও উচ্ছেদ করা হয়। প্রশাসনের এ ভূমিকায় স্বস্তি প্রকাশ করেছেন নদীর তীরবর্তী বাসিন্দারা।
জানা গেছে, উপজেলার সখিপুর থানাধীন নদীর তীরে অসংখ্য ড্রেজার বসিয়ে বাণিজ্যিকভাবে বালু উত্তোলন করে আসছে একটি চক্র। এ কারনে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাব্বির আহমেদ মোবাইল কোর্টে মাধ্যেমে নদীতে স্থাপিত এ সকল ড্রেজার অপসারণ ও উচ্ছেদে নামে।
ইউএনও সাব্বির আহমেদ জানান জানান, একটি চক্র অবৈধ পন্থায় নদী থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করার অভিযোগে থানা পুলিশের সহায়তায় মোবাইল কোর্ট পরিচালনা করে ২টি ড্রেজারের পাইপ ও মেশিন অপসারণ ও উচ্ছেদ করা হয়েছে। অভিযানের সময় ড্রেজারের মালিক-শ্রমিক কাউকে না পাওয়ায় জরিমানা ও দণ্ড দেওয়া সম্ভব হয়নি। অবৈধ ড্রেজার বিরোধী অভিযানের অংশ হিসেবে সখিপুরের আনন্দ বাজার এলাকায় এ দুটি ড্রেজার উচ্ছেদ করা হয়েছে। এ মাসে ভেদরগঞ্জ উপজেলাধীন বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে মোট ১২ টি ড্রেজার উচ্ছেদ করা হয়েছে। ড্রেজার বিরোধী অভিযানে সকলের সহযোগিতা কাম্য। তথ্য দিয়ে সহযোগিতা করুন, অবৈধ ড্রেজারের বিরুদ্ধে আমাদের অভিযান সবসময় অব্যহত থাকবে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here