ভূতুড়ে বিদ্যুৎ বিলে দিশেহারা গ্রাহক

0
466
ভূতুড়ে বিদ্যুৎ বিলে দিশেহারা গ্রাহক

আব্দুল আওয়াল, মদন (নেত্রকোনা) প্রতিনিধঃ চলতি করোনার মহামারিতে এপ্রিল মাসের তৈরি ভূতুড়ে বিদ্যুত বিল নিয়ে হয়রানির শিকার হয়ে দিশেহারা হয়ে পড়েছেন নেত্রকোনা মদন উপজেলার সহস্রাধিক গ্রাহক। বিদ্যুৎ বিল অসঙ্গিতপূর্ণ, এ বিষয়ে অভিযোগ করে কোনো সুরাহা না পেয়ে উদ্ধিগ্ন হয়ে পড়েছেন গ্রাহকরা।

আজ রবিবার নেত্রকোনা পল্লী বিদুৎ সমিতির মদন জোনাল অফিসে গেলে শতাধিক গ্রাহক অভিযোগ করে বলেন, মিটার রিডার বাড়ি বাড়ি না গিয়েই ঘরে বসে ইচ্ছে মতো রিডিং বসানোর কারণেই এমন ঘটনা ঘটেছে। এতে করে গ্রাহকদের অতিরিক্ত চার্জ গুনতে হচ্ছে।
উপজেলা মাখনা গ্রামের গ্রাহক শফিকুল ইসলাম বলেন, আমার (১৯৯৭৯২২৬) নং মিটারে দেখাচ্ছে ৩০১ ইউনিট কিন্তু বিল পেপারে দেখানো হয়েছে ৩৮৫ ইউনিট। এ নিয়ে অফিসে বার বার বললেও টাকা দিয়ে চলে যেতে বলছে। শুনেছিলাম করোনার জন্য বিদুৎ বিল পরে দিলেই চলবে এখন দেখছি আগের তুলনায় বেশী দিতে হচ্ছে।

মদন গ্রামের গ্রাহক মাহমুদুল হাসান, পৌর সদরের জহিরুল ইসলাম, মাখনা গ্রামের রাসেল বলেন, করোনার প্রাদুর্ভাবে জনগণ অর্থনৈতিক সংকটে আছেন। এর মধ্যে সঠিক বিদুৎ বিল দেয়া সম্ভব হচ্ছে না। তাও আবার অতিরিক্ত টাকা গুনতে হচ্ছে। পল্লী বিদুৎ অফিসের এমন কর্মকান্ডে আমরা হয়রানির স্বীকার হচ্ছি।

আগের তুলনায় চলতি মাসে বিদ্যুৎ বিলে অতিরিক্ত টাকা লিখা হয়েছে বলে রবিবার বিল দিতে আসা শতাধিক গ্রাহরা জানান। মদন পল্লী বিদ্যুৎ অফিসের আওতায় ৪৫ হাজার গ্রাহক রয়েছে।
এ ব্যাপারে নেত্রকোনা পল্লী বিদুৎ সমিতির মদন জোনাল অফিসের এজিএম হাফিজুর রহমান বলেন, করোনার কারণে বিদ্যুত বিল তৈরিতে কিছু অসংগতিক হয়েছে। এর প্রতিকার বিষয়ে জানতে চাইলে তিনি এড়িয়ে যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here