ভুয়া লিফলেট দেখিয়ে কানাডায় পাঠানোর প্রলোভন, আটক ১

0
375

খবর৭১:বিদেশে চাকরি পেতে ইচ্ছুক ব্যক্তিদের ভুয়া লিফলেট ও নিয়োগপত্র দেখিয়ে প্রতারণার দায়ে একজনকে আটক করেছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভ্রাম্যমাণ আদালত। বুধবার ( ৬ মার্চ) দুপুরে রাজধানীর ভাটারা-বারিধারা এলাকায় র‌্যাব-৩ এর সহায়তায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ড. মাসুমা পারভীনের নেতৃত্বে এই আদালত পরিচালিত হয়।
মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, বারিধারার উত্তর সোসাইটির ১১ নম্বর রোডের ১/১১ নম্বর বাসায় ‘ট্রাস্ট ইমিগ্রেশন’ অফিসে ড. মাসুমা পারভীনের নেতৃত্বে অভিযান চালিয়ে অফিসের ম্যানেজার সৈয়দ রবিউল করিমকে আটক করা হয়। চাকরির প্রলোভন দেখিয়ে ভুয়া বিজ্ঞপ্তি প্রকাশ, ভুয়া ডিমান্ড লেটার দেওয়া ও ভিসা ক্রয়-বিক্রয়ের নামে অবৈধ অফিস খুলে ব্যবসা করার দায়ে বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসী আইন ২০১৩ এর ৩২ ও ৩৩ ধারায় তাকে অভিযুক্ত করা হয়েছে।
ইউনিকর্ন (আরএল ৩০৩) নামক অনিয়মিত একটা রিক্রুটিং এজেন্সির নামে তারা ভিসা প্রসেসিং করছিল। ৬১টি পাসপোর্টসহ নরসিংদীর শংকর চন্দ্র দাসকে কানাডা পাঠানোর ভুয়া চুক্তিপত্র, জরুরি ভিত্তিতে কম্বোডিয়ায় লোক নিয়োগ সংক্রান্ত লিফলেট প্রকাশ, বিদেশে চাকরির ১০টি ভুয়া চাহিদাপত্র এবং বিপুল পরিমাণ টাকা লেনদেনের নথিও এ সময় জব্দ করা হয়।
অভিযুক্ত সৈয়দ রবিউল করিমকে আড়াই লাখ টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। মালামাল জব্দের সময় সাক্ষী হিসেবে উপস্থিত ছিলেন— শাহীনুর রহমান ও এইচ আর ফারুকী।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here