ভিক্ষার টাকায় বিএমডাব্লিউ গাড়ী!

0
614

খবর৭১:ভিক্ষার টাকাতেই যে দামি বিএমডাব্লিউ গাড়ি কেনা সম্ভব তা অনেকের ধারণাতেই আসবে না। সম্প্রতি এমন ঘটনারই অভিযোগ উঠেছে যুক্তরাষ্ট্রে।

আর এর সঙ্গে উঠে এসেছে এক দম্পতির দরিদ্র ভিক্ষুককে সহায়তার নামে প্রতারণার অভিযোগ।
ভিক্ষুককে সাহায্য করার নামে সে দম্পতি প্রায় ৩ লাখ ডলার হাতিয়ে নেন। যদিও প্রথমে সেই ভিক্ষুককে সাহায্যের জন্য ৪ লাখ ডলার ফান্ডের ব্যবস্থা করেছিলেন ওই দম্পতি। শেষ পর্যন্ত অবশ্য ওই টাকা নিজেরাই আত্মসাৎ করেন।

ঘটনাটি যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায়। ২০১৭ সালের অক্টোবর মাসে ওই ভিক্ষুকের সঙ্গে পরিচয় হয় কেট ম্যাকক্লুলা নামে এক নারীর। গভীর রাতে তার গাড়ির জ্বালানি শেষ হয়ে গিয়েছিল। সঙ্গে কোনো টাকাও ছিল না। এমন সময় সেখানে হাজির হন জনি ববিট নামে ওই ভিক্ষুক।

সারা দিন ভিক্ষার সব উপার্জন দিয়ে সাহায্য করেন কেটকে। মোট ২০ ডলার দিয়ে নিজেই কেটের গাড়ির জন্য জ্বালানি কিনে আনেন।
এরপর ভিক্ষুকের সেই সহায়তার কথা ভোলেননি কেটও। পরে স্বামী মার্ক ডি আমিকোকে নিয়ে ববিটের কাছে যান। ভিক্ষুককে সাহায্য করার জন্য তারা একটি ফান্ডের ব্যবস্থা করেন। ববিটের এই গল্প কয়েকটি সংবাদপত্রে প্রকাশিত হয়। তার পর হু হু করে বাড়তে থাকে ফান্ড। কয়েক মাসের মধ্যেই সে ফান্ডে ৪ লাখ ২ হাজার ডলার অর্থ সাহায্য জমা হয়।

এরপর অবশ্য সে অর্থ ভিক্ষুককে দেননি দম্পতি। তার বদলে নিজেরাই তা খরচ করতে থাকেন। শেষ পর্যন্ত বিষয়টি নিয়ে ভিক্ষুক ববিট অভিযোগ করে দেন পুলিশে। তার অভিযোগ, ওই টাকায় তাকে যা যা সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছিলেন দম্পতি তা আদৌ তারা করেননি। একটি ট্রাক, বাড়ি সবই তাকে কিনে দেওয়ার কথা বলেছিলেন। কিন্তু বাস্তবে নিজেরাই একটি বিএমডব্লিউ গাড়ি কিনে নেন সেই টাকায়।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here