ভাসানী বিশ্ববিদ্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ

0
305

খবর৭১: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৫ দফা দাবিতে দ্বিতীয় দিনের আন্দোলন অব্যাহত রয়েছে।

রবিবার (৭ জানুয়ারি) সকাল থেকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেয়। আন্দোলনকারীরা প্রশাসনিক ভবনের সামনে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করতে থাকে।

শিক্ষার্থীরা জানান, সকালে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে চাইলে আন্দোলনকারীরা সম্মত হয়নি। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ছাত্রলীগের সভাপতি সজিব তালুকদার ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান আলোচনা বসেন। পরে সভাপতি সাধারণ সম্পাদকসহ বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ শিক্ষার্থীদের পর্যায়ক্রমে সকল সমস্যার সমাধান করার আশ্বাস দিলে তারা বিক্ষোভ তুলে নেয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. সিরাজুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের যে আন্দোলন তা একসাথে কার্যকর করা সম্ভব নয়। চলমান যে সমস্যা তা সমাধানের জন্য ৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। এরআগে শিক্ষার্থীদের স্বাক্ষরিত একটি আবেদন পত্র আমরা পেয়েছি। আমাদের কিছু না জানিয়ে যে সমস্যাগুলোর জন্য শিক্ষার্থীরা আন্দোলন করছে পর্যায়ক্রমে সমাধান করা হবে।

উল্লেখ্য, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হঠাৎ করেই সকল ফি কমানোর দাবি করে। ৬ জানুয়ারি শনিবার বিকেলের দিকে তারা প্রশাসনিক ভবনসহ সকল ভবন ও প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় এবং আন্দোলন করতে থাকে। পরে তাদের সঙ্গে আলোচনা করার কথা বললে সন্ধ্যার দিকে তারা তালা খুলে দেয়। ৭ জানুয়ারি রবিবার সকাল থেকে পুনরায় আন্দোলন করতে থাকে শিক্ষার্থীরা।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here