ভারত থেকে পাকিস্তানি রাষ্ট্রদূত সোহেল মহমুদকে ফিরিয়ে নিল পাকিস্তান

0
352

খবর৭১:ভারত থেকে পাকিস্তানি রাষ্ট্রদূত সোহেল মহমুদকে ইসলামাবাদে ফিরিয়ে নিল পাকিস্তান। দিল্লিতে নিযুক্ত পাকিস্তানি হাইকমিশনার ভারতে হেনস্থার শিকার হচ্ছেন বলে অভিযোগ ছিল।

যদিও দিল্লির তরফে জানানো হয়েছে, উল্টো ভারতীয় কূটনীতিবিদদেরই হেনস্থা করা হচ্ছে পাকিস্তানে। পাশাপাশি পাকিস্তানের যাবতীয় অভিযোগও নাকচ করে দেয় নয়া দিল্লি।
পাকিস্তানের তরফে জানানো হয়েছে, ভারতে পাক হাইকমিশনের কর্মীদের হেনস্থার ঘটনার প্রেক্ষিতে ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছে নয়াদিল্লি। আর সেই প্রেক্ষিতেই পাকিস্তানি হাইকমিশনরকে ইসলামাবাদে ডেকে পাঠানো হয়েছে, কিছু আলোচনার জন্য।

উল্লেখ্য, বহুদিন ধরেই পাকিস্তান অভিযোগ করে যে তাদের হাইকমিশনের কর্মকর্তাদের সুষ্ঠু নিরাপত্তা দিতে পারছিল না ভারত। অভিযোগ ছিল, পাকিস্তানের ডেপুটি হাই কমিশনারের গাড়িকে ধাওয়া করে তাঁকে গালিগালাজ করা হয়েছে। স্কুলের পথে যেতে গিয়ে পাকিস্তানি হাইকমিশনের কর্মীদের সন্তানরাও হেনস্থার শিকার হয়েছে।

এদিকে, গত সপ্তাহেই ভারত জানিয়ে দেয় পাকিস্তান হাইকমিশনের সমস্ত কর্মকর্তা ও কর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করেত সমস্ত রকমের ব্যবস্থা নিয়েছে নয়া দিল্লি। পাল্টা অভিযোগে দিল্লি জানিয়েছে, পাকিস্তানে ভারতীয় হাইকমিশনের কর্মকর্তাদের চরম হেনস্থার শিকার হতে হচ্ছে।

এমনকি সেখানে হাইকমিশনের কর্মকর্তাদের বাসস্থানের সংস্কারের কাজকেও আটকে দেওয়া হয় বলে অভিযোগ করেছিল ভারত।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here