ভারত থেকে আর পিয়াজ আমদানি করবে না বাংলাদেশঃ বাণিজ্য মন্ত্রী

0
557
ভারত থেকে আর পিয়াজ আমদানি করবে না বাংলাদেশঃ বাণিজ্য মন্ত্রী

খবর৭১ঃ বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সি বলেছেন, ভারত থেকে আর পিয়াজ আমদানি করবো না আমরা। তারা গত বছর আকস্মিকভাবে আগে না জানিয়ে পিয়াজ রফতানি বন্ধ করে দিয়ে আমাদের শিক্ষা দিয়েছে সে কারণে এবার পিয়াজ আমদানি না করে দেশের কৃষকদের বেশি ভর্তুকি দিয়ে উৎপাদন বৃদ্ধি করে পেয়াজের চাহিদা পূরন করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ জন্য কৃষি মন্ত্রণালয় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে।

তিনি শনিবার বেলা সাড়ে ১১টার দিকে রংপুর নগরীর সেন্ট্রাল রোডের বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ভারতের সাথে আমাদের বাণিজ্য ঘাটতি মেটানোর জন্য সে দেশে বিভিন্ন সামগ্রী রফতানি আরও বৃদ্ধি করার পরিকল্পনা নেয়া হয়েছে। আশা করছি, কিছুটা বাণিজ্য ঘাটতি কমানো সম্ভব হবে।

ভারতীয় সীমান্তে হত্যাকাণ্ড বৃদ্ধির ঘটনা বাড়ার ব্যাপারে কোন পদক্ষেপ নেয়া হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এসব অনিয়মিত ঘটনা ।

এ সমস্যা সমাধানে দুই দেশের মধ্যে আলোচনা করে পদক্ষেপ নেয়া হবে । আর এসবের কারণে দুই দেশের মধ্যে ব্যবসা বাণিজ্যে কোন প্রভাব পড়বে না। আসন্ন রমজান মাসে সয়াবিন তেল আর চিনির কোন সংকট হবে না বলে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, সয়াবিন তেল বর্তমানে যত আমদানি করা হচ্ছে তার তিন গুন আমদানির সকল ব্যবস্থা নেয়া হয়েছে। চিনি বিদেশ থেকে আমদানি করতে হবে না, দেশে উৎপাদিত সরকারি-বেসরকারি চিনি দিয়ে চাহিদা পূরণ করা যাবে বলে জানান সরকারের এই মন্ত্রী।

সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রীর নির্বাচনী এলাকা পীরগাছা উপজেলা চেয়ারম্যান মাহবুবার রহমান, আওয়ামী লীগ নেতা আব্দুল মাজেদ সহ দলের নেতা কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here