ভারতের বিপক্ষে বাজেভাবে হারলো বাংলাদেশ

0
338

খবর ৭১ঃ এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে বাজেভাবে হেরেছে বাংলাদেশ। সাত উইকেটের বড় জয় পেয়েছে ভারত। জয়ের জন্য ১৭৪ রান তাড়া করতে নেমে ফুরফুরে দেখা গেছে রোহিতদের। তিন উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় রবি শাস্ত্রীর শিষ্যরা।

বাংলাদেশের পক্ষে সাবিক, রুবেল ও মাশরাফি একটি করে উইকেট নেন।

এরআগে টস হেরে প্রথমে ব্যাটিং করে ১৭৩ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। দুই ওপেনার লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। দু’জনই ৭ রান করে ফিরেন। তখন বাংলাদেশের স্কোর ২ উইকেটে ১৬ রান।

তৃতীয় উইকেট মুশফিকুরকে নিয়ে শুরুর পরিস্থিতি ভুলিয়ে দেয়ার চেষ্টা করেন সাকিব। কিন্তু এই দু’জনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। ভারতের বাঁ-হাতি স্পিনার রবীন্দ্র জাদেজার শিকার হন তারা। সাকিব ১৭ ও মুশফিকুর ২১ রান করেন।

হার্ডিক পান্ডিয়ার পরিবর্তে দলে সুযোগ পাওয়া জাদেজা পরে আরও দু’টি গুরুত্বপূর্ণ উইকেট শিকার করেন। মোহাম্মদ মিথুন ৯ ও মোসাদ্দেক হোসেন ১২ রান করে জাদেজার বলে আউট হন। মাঝে মাহমুদুল্লাহ’র উইকেট শিকার করেছেন ভারতের পেসার ভুবেনশ্বর। ভালো শুরু করেও ২৫ রানে থেমে যান মাহমুদুল্লাহ।

১০১ রানে সপ্তম উইকেট হারিয়ে দ্রুত গুটিয়ে যাবার শঙ্কায় পড়ে বাংলাদেশ। কিন্তু অষ্টম উইকেটে ব্যাট হাতে ভারতীয় বোলারদের সামনে প্রতিরোধ গড়ে তুলেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও মেহেদি হাসান মিরাজ। বড় জুটি গড়তে থাকেন তারা। ফলে সম্মানজনক স্কোরের পথে হাটতে থাকে বাংলাদেশ। শেষ পর্যন্ত অষ্টম উইকেটে ৭৯ বলে ৬৬ রানের জুটি গড়েন তারা। মাশরাফিকে ২৬ রানে থামিয়ে দিয়ে এই জুটি ভাঙেন ভারতের ভুবেনশ্বর।

মাশরাফির বিদায়ের কিছুক্ষণ পর থামেন মিরাজও। ২টি করে চার ও ছক্কায় ৫০ বলে ৪২ রান করেন তিনি। শেষ পর্যন্ত ইনিংসের ৫ বল বাকী থাকতে ১৭৩ রানে অলআউট হয় বাংলাদেশ। ভারতের জাদেজা ৪টি, ভুবেনশ্বর-বুমরাহ ৩টি করে উইকেট নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here