ভারতের উত্তর প্রদেশের কাসাগঞ্জে রাস্তার দখল নিয়ে আবারো সহিংসতা শুরু

0
329

খবর৭১:ভারতের উত্তর প্রদেশের কাসাগঞ্জে রাস্তার দখল নিয়ে আবারো সহিংসতা শুরু হয়েছে। যোগি আদিত্যনাথের রাজ্যে সংঘর্ষে ইতোমধ্যেই একজন নিহত হয়েছেন।

অন্তত ৫০ জনকে আটক করে নিয়ে গেছে পুলিশ। উত্তেজনা থামাতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা।
জানা গেছে, ভারতের প্রজাতন্ত্র দিবসে বিজেপির একটি মোটরবাইক মিছিল রাস্তা দিয়ে আগে যাবে, নাকি এলাকার মুসলিমরা রাস্তায় মঞ্চ করে আগে জাতীয় পতাকা তুলবেন তা নিয়ে বিরোধের সূত্রপাত।

বদ্দুনগরের বাসিন্দা মুহাম্মদ মুনাজির রফি জানান, মিছিলের লোকজনকে আমরা অনুরোধ করে বলি আমাদের অনুষ্ঠানটা শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। কিন্তু তারা যাওয়ার জন্য জেদ ধরে স্লোগান দিতে শুরু করে।পরে হাতাহাতি থেকে ধাক্কাধাক্কি শুরু হয়। প্রথমবার তারা ফিরে গেলেও কিছু সময় পরে আবার ফিরে আসে।

কাসগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার পবিত্র মোহন ত্রিপাঠিী জানিয়েছেন, ওই অনুষ্ঠানের লোকজন মনে করে, তাদের ওপর বদলা নিতেই তারা হামলা চালাতে এসেছে।
একজন গুলি চালালে ২৮ বছর বয়সী চন্দন গুপ্তা নামের একজনের মৃত্যু হয়।
সেই ঘটনাকে কেন্দ্র করে শনিবার ক্ষুব্ধ জনতা নতুন করে বিভিন্ন এলাকায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। কাসগঞ্জ জেলার নাদরি ও চুঙ্গি গ্রামের দুটি আলাদা ঘটনায় তিনটি গাড়ি আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়।

এ ঘটনায় পুলিশ ব্যাপক অভিযান চালিয়ে অন্তত ৫০ জনকে আটক করে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here