ভারতীয় ব্যাটিং লাইনআপ ধসিয়ে দিল আফগানরা

0
414

খবর ৭১ঃ ভারতের বিপক্ষে দাপট দেখিয়েছে আফগানিস্তানের বোলাররা। বিশেষ করে দলটির স্পিনারদের বিরুদ্ধে খেলতে প্রাণ ওষ্ঠাগত হয়েছে ভারতের ব্যাটসম্যানদের। মুজিবুর রহমান ও রশীদ খানের বল যেভাবে সাপের মতো বাঁক নিয়েছে সেগুলোর উত্তর ছিল না কোহলি-ধোনিদের কাছে।

প্রথমে ব্যাটিং করে মাত্র ২২৪ রানে শেষ হয়েছে ভারতের ইনিংস। সাউদাম্পটনে ভারতের উইকেট পড়েছে আটটি যার পাঁচটিই উইকেট নিয়েছেন দলটির স্পিনাররা। মোহাম্মদ নবী দুটি, রহমত শাহ, মোহাম্মদ রশীদ ও মুজিব নিয়েছেন একটি করে উইকেট।

উইকেট আজ রহস্যময় আচরণ দেখিয়েছে ভারতীয় ব্যাটসম্যানদের। বল থেমে এসেছে সেই সাথে ধরেছে স্পিনও। যার কারণে স্পিনারদের সামলাতে ব্যর্থ হয়েছেন দলটির বিশ্বমানের ব্যাটসম্যানরা। একমাত্র কোহলি (৬৭) ছাড়া বলার মতো স্কোর করতে পারেননি কেউই। ধোনি, রাহুল, কেদার যাদবের মতো ব্যাটসম্যানদের উইকেটে হাঁসফাস করতে দেখা গেছে।

ভারতকে অল্পরানে আটকে রেখে বোলাররা তাদের কাজটি দুর্দান্তভাবে সম্পন্ন করেছেন। কাজটা এখন ব্যাটসম্যানদের। ভারতীয় দলের দুজন রিস্ট স্পিনার রয়েছেন। নিশ্চিতভাবে তাদের সামলাতেও বেগ পেত হবে আফগান ব্যাটসম্যানদের। তবে লক্ষ্যটা যেহেতু বেশি নয়, তাই উইকেট ধরে রেখে খেলতে পারলে এই ম্যাচে আফগানদের জয়টা উড়িয়ে দেওয়া যাবে না।

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে এবারের বিশ্বকাপে প্রথম চমক দেখায় বাংলাদেশ। টাইগাররা এরপর ওয়েস্ট ইন্ডিজকেও হারায়। গত শুক্রবার ইংল্যান্ডকে হারিয়ে প্রথম আপসেটের জন্ম দিয়েছে শ্রীলংকা। আজ কি তাহলে আরেকটি আপসেট দেখা যাচ্ছে। উত্তর মিলবে ম্যাচ শেষেই!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here