ভারতকে হারাতে সেরা ক্রিকেটটাই খেলতে হবে: সাকিব

0
358

খবর৭১ঃ সাউথাম্পটনে আফগানিস্তানের বিপক্ষে সাকিব আল হাসানের দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সে ৬২ রানের জয় পেয়েছে বাংলাদেশ। এ জয়ে বিশ্বকাপের সেমিফাইনালের পথে আরও এক ধাপ এগিয়ে গেল টাইগাররা।

সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ। সেই আশা পূরণের জন্য টাইগারদের পাড়ি দিতে হবে কঠিন পথ। সেই পথে পরের বাধা ক্রিকেট পরাশক্তি ভারত। তবে সহজ না হলেও ভারতের বিপক্ষে বাংলাদেশ নিজেদের ‘সর্বোচ্চ চেষ্টা’ করবে জানিয়েছেন সাকিব।

শেষ চারে যেতে হলে ভারতের বিপক্ষে জিততে হবে টাইগারদের। মহারণের আগে আত্মবিশ্বাসী সাকিব বলেন, ‘সামনে শীর্ষে দলের একটি ভারতের বিপক্ষে ম্যাচ আমাদের। তারা শিরোপার দিকে চোখ রাখছে। তাই তাদের বিপক্ষে আমাদের লড়াই সহজ হবে না কিন্তু আমরা সর্বোচ্চ চেষ্টা করবো। ’

সাকিব আরো বলেন, ‘অভিজ্ঞতা আমাদের সাহায্য করবে। কিন্তু অভিজ্ঞতাই শেষ কথা নয়। ভারতকে হারানোর জন্য আমাদের সেরা ক্রিকেটটাই খেলতে হবে। তাদের বিশ্বমানের ক্রিকেটার আছে যারা ম্যাচ জেতাতে পারে। আমাদেরও সেরাটা দিতে হবে, এবং আমি মনে করি আমরা সক্ষম হবো। ’

উল্লেখ্য, আফগানিস্তানের বিপক্ষে জয়ে ৭ পয়েন্ট নিয়ে তালিকার পাঁচে ওঠে এসেছে বাংলাদেশ। অন্যদিকে ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ভারত। দু’দলের মহারণটি হবে ০২ জুলাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here