ব্র্যাক ইউডিপি’র আয়োজনে সিরাজগঞ্জ পৌরসভায় মানুষের জন্য স্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত

0
394

খবর৭১:
ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউডিপি)’র আয়োজনে সিরাজগঞ্জ পৌরসভার স্বল্প আয়ের মানুষের মাঝে স্বাস্থ্য সেবা পৌছে দেয়ার লক্ষ্যে গত ১৪ই মে হোসেনপুর উত্তরপাড়ায় স্থানীয় কাউন্সিলরের বাড়ীতে এবং ১৬ই মে চক কোবদাসপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। উক্ত কর্মসুচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে সিরাজুল ইসলাম, কাউন্সিলর ১১ নং ওয়ার্ড, সিরাজগঞ্জ পৌরসভা এবং গোলাম মোস্তফা, প্যানেল মেয়র ২, সিরাজগঞ্জ পৌরসভা। দুইদিনের স্বাস্থ্য ক্যাম্পে সর্বমোট ৩২৩ জনকে সম্পূর্ণ বিনামূল্যে বিভিন্ন ধরনের সেবা প্রদান করা হয় এবং প্রয়োজনীয় ঔষধ সরবরাহ করা হয়। এর মধ্যে ৮৯ জনের রক্তের গ্রুপ নির্ণয়, ৫০ জনের আরবিএস টেস্ট, ৯ জন গর্ভবতী মায়ের সেবা, ৫০ জনকে বয়স্ক প্যাকেজ এবং ৭৯ জন কিশোরীকে কিশোরী প্যাকেজ সহ অন্যান্য সাধারণ স্বাস্থ্য সেবা প্রদান করা হয়।

সুর্যের হাসি ক্লিনিক, তিলোত্তমা-সিরাজগঞ্জের সহযোগীতায় ক্যাম্পে সেবা প্রদান করেন ডাঃ তাবিলা সুলতানা। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সুর্যের হাসি ক্লিনিক, তিলোত্তমা-সিরাজগঞ্জের ক্লিনিক ম্যানেজার উল্লাস চন্দ্র সাহা, ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউডিপি) এর ফিল্ড কোঅর্ডিনেটর তাহছিন নূরী খোকন, আব্দুল্লাহ আল মামুন, মেহেদী হাসান, মাহাবুব আলম- পিও – ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম এবং উভয় কমিউনিটির নের্তৃবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্যানেল মেয়র ২ গোলাম মোস্তফা বলেন দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নে সরকারের পাশাপাশি উন্নয়ন সংস্থা ব্র্যাক নানামুখী কার্যক্রম অব্যাহত রেখেছে। তিনি ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউডিপি) কে গুরুত্বপূর্ণ এমন একটি কর্মসুচী গ্রহন করায় ধন্যবাদ জানান এবং আগামী দিনে সিরাজগঞ্জ পৌরসভার পক্ষ থেকে প্রয়োজনীয় সকল ধরনের সহোযোগীতার আশ্বাস প্রদান করেন। তাহছিন নূরী খোকন তার বক্তব্যে কমিউনিটির সুবিধাভোগী জনগোষ্ঠীকে প্রাপ্ত সুবিধা যথাযথভাবে কাজে লাগিয়ে তাদের জীবনমানের উন্নয়নের আহবান জানান। পাশাপাশি স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ প্রদান করেন।

খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here