ব্রড-অ্যান্ডারসনের সুইং বোলে গুঁড়িয়ে গেল পাকিস্তান

0
325

খবর৭১:২২ বছর পর ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ জয়ের সুযোগ পাকিস্তানের সামনে। কিন্তু লর্ডস টেস্টে হারের পর স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন ও ক্রিস ওকস ত্রয়ীর দারুণ বোলিংয়ে হেডিংলি টেস্টের প্রথম ইনিংসে ১৭৪ রানে গুটিয়ে যায় পাকিস্তান।

এই তিন গতি তারকা নিয়েছেন ৩টি করে উইকেট। প্রথম দিনের খেলা শেষে ইংল্যান্ডের স্কোর ২ উইকেটে ১০৬ রান। অধিনায়ক রুট ২৯ ও নাইটওয়াচম্যান ডমিনিক বেস শূন্য রানে ব্যাট করছেন। স্বাগতিকরা এখনও ৬৮ রানে পিছিয়ে।
শুক্রবার টস জিতে ব্যাটিং বেছে নেন সরফরাজ আহমেদ। ইংল্যান্ডও টসে জিতলে ব্যাটিংই নিত। পরে দেখা গেল, টসে হারাটা শাপে বর হয়েছে স্বাগতিকদের জন্য। খেলা শুরুর পরপরই আকাশ ঢেকে যেতে থাকে মেঘে। কন্ডিশনের সুবিধা পুরোপুরি কাজে লাগান ব্রড-অ্যান্ডারসন।

তাদের সুইং বোলিংয়ের সামনে টিকতে পারেনি অতিথিদের ব্যাটিং লাইন আপ। ব্রডের বলে তৃতীয় স্লিপে ক্যাচ দিয়ে দ্বিতীয় ওভারেই ফিরে যান ইমাম। আরেক ওপেনার আজহারকেও ফেরান ব্রড।
এরপর হারিস সোহেল ও আসাদ শফিক থিতু হওয়ার চেষ্টা করলে তাদের থামিয়ে দেন ক্রিস ওকস। অভিষেকে প্রথম ইনিংসে সুবিধা করতে পারেননি উসমান সালাউদ্দিন। ৪ রান করে ফিরে যান এই মিডল অর্ডার ব্যাটসম্যান। ৭৯ রানে ৭ উইকেট হারানোর পর দারুণ ব্যাটিং করে দলের স্কোরকে ১৭৪ পর্যন্ত নিয়ে যান লেগ স্পিনিং অলরাউন্ডার শাদাব খান। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৫২ বলে ১০টি চারে করেন ৫৬ রান। দশ নম্বরে নেমে ১৬ বলে ২৪ রানের ঝড়ো ইনিংস খেলে ফিরেন হাসান।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে দলের সেরা দুই ব্যাটসম্যান অ্যালিস্টার কুক ও জো রুটের ব্যাটে শক্ত ভিত পায় ইংলিশরা। মার্ক স্টোনম্যানের জায়গায় ইনিংস উদ্বোধন করতে নেমে খারাপ করেননি কিটন জেনিংস। টেস্টে টানা সর্বোচ্চ ১৫৪ ম্যাচ খেলার রেকর্ড গড়া কুকের সঙ্গে ১৭ ওভারে গড়েন ৫৩ রানের জুটি। জেনিংসকে কট বিহাইন্ড করে উদ্বোধনী জুটি ভাঙেন ফাহিম আশরাফ। দিনের শেষ দিকে ৭ চারে ৪৬ রানে হাসান আলীর শিকার হন কুক।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here