ব্যাংক থেকে কোনো সোনা গায়েবের ঘটনা ঘটেনি : কাদের

0
217

খবর ৭১: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিরোধী দল যেকোনো বিষয়কে ইস্যু হিসেবে পাওয়ার জন্য খুবই উন্মাদ হয়ে গেছে। কে কী বলল, সত্যতা কতটুকু, তথ্য-প্রমাণ কতটুকু—সেটা না জেনে হুট করে মন্তব্য করল যে বাংলাদেশ ব্যাংকের ভল্ট থেকে গয়না লুট হয়ে গেছে, সোনা লুট হয়ে গেছে। কিন্তু বাংলাদেশ ব্যাংক থেকে কোনো সোনা গায়েবের ঘটনা ঘটেনি।

বুধবার দুপুরে গাজীপুরের টঙ্গীতে সড়ক ও জনপদের উপবিভাগীয় কার্যালয়ে ঈদুল আজহা উপলক্ষে যানজট নিরসনকল্পে করণীয় নির্ধারণবিষয়ক সভায় তিনি এসব কথা বলেন।

আজ জাতীয় প্রেসক্লাবে এক মানববন্ধনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশের বর্তমান দুর্নীতি পরিস্থিতির বিষয়ে বলেছেন, ‘দুর্নীতি কোন পর্যায়ে পৌঁছে গেছে! বাংলাদেশ ব্যাংকের ভল্টে সোনা রাখার পর সেটা বদলে মিশ্র ধাতু-জাতীয় জিনিস রাখা হয়েছে। অলংকারগুলো বদলে সেখানে নকল জিনিস রাখা হয়েছে ।

রাজশাহীতে গতকাল মঙ্গলবার বিএনপির মেয়র পদপ্রার্থী মোসাদ্দেক হোসেনের পক্ষে গণসংযোগ করার সময় তিনটি ককটেল ছুড়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। বিস্ফোরণের পর স্প্লিন্টারবিদ্ধ হয়ে আহত হন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টাসহ তিনজন। এ ঘটনার জন্য বিএনপির নেতা দায়ী করেছেন আওয়ামী লীগকে।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘সিটি করপোরেশন নির্বাচনে তিন সিটির অবস্থানই ভালো। এখানে (রাজশাহী) আওয়ামী লীগের প্রার্থী খায়রুজ্জামান লিটনের অবস্থান অনেক আগে থেকেই ভালো। এখন বিএনপি নির্বাচনে হেরে যাওয়ার আগেই হেরে যাচ্ছে। ইলেকশন এখনো হয়নি, ভোট হওয়ার আগেই তারা হেরে যাচ্ছে। আমাদের ভরা কলসি কেন নড়বে? যেখানে আমরা জিতে যাচ্ছি। জেতার ব্যাপারে আমরা আশাবাদী। সেখানে কেন আমরা ককটেলের মতো বিস্ফোরণ ঘটিয়ে নির্বাচনী পরিবেশ নষ্ট করতে যাব। এটা তারাই করতে পারে, যাদের হেরে যাওয়ার আশঙ্কা আছে।’

লাইসেন্সবিহীন চালক এবং ফিটনেসবিহীন গাড়ির মালিকের বিরুদ্ধ ব্যবস্থা নেওয়ার কথা বলেন মন্ত্রী। এ ছাড়া মহাসড়কের পাশে পশুর হাট বসানো যাবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here