ব্যাংকের ওপর রাষ্ট্রের সরাসরি নিয়ন্ত্রণ তুলে দেয়া হবে: বিএনপি

0
210

খবর ৭১ঃ রাষ্ট্র সরাসরি ব্যাংকগুলোকে নিয়ন্ত্রণ তুলে দিয়েছিল। সেটা আওয়ামীলীগ আবার চালু করেছে। বিএনপি ক্ষমতায় আসলে এটি আবার বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছে দলটি।
আজ বিকালে গুলশানে খালেদা জিয়ার রজনৈতিক কার্যালয়ে ব্যাংকিং খাতের বর্তমান দুরাবস্থা তুলে ধরতে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন দলটির সিনিয়র নেতারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পেশ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রশ্নোত্তরে আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী।
মির্জা আলমগীর ব্যাংকিং খাতের লুটপাট ও দুরাবস্থার চিত্র তুলে ধরে বাংলাদেশ ব্যাংকের ক্ষমতা বৃদ্ধির দাবি জানান। আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল। তখন আমরা চাইনি যে রাষ্ট্র সরাসরি ব্যাংকগুলোকে নিয়ন্ত্রণে জড়িয়ে পড়ুক। আমাদের সময় অর্থমন্ত্রণালয় সরাসরি ব্যাংকে নিয়ন্ত্রণ করতো না। আমরা এটা তুলে দিয়েছিলাম। এটা মিনিস্ট্রিতে আনার অর্থ হল দুর্নীতি করা। আওয়ামীলীগ এটা এনেছে। তারা দুর্নীতি করে ব্যাংকগুলোকে ধ্বংস করেছে। আগামীতে বিএনপি ক্ষমতায় আসলে আমরা আবার এই ক্ষমতা বন্ধ করে দেব।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here