বৌদ্ধ আরাকান আর্মির হামলায় স্কোয়াডের ক্যাপ্টেন নিহত

0
363

খবর৭১ঃ মিয়ানমারের রাখাইনে বৌদ্ধ বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির (এএ) সঙ্গে দেশটির সেনাবাহিনীর ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে সেনাবাহিনীর এক ক্যাপ্টেনসহ একটি স্কোয়াডের সব সদস্য নিহত হয়েছেন।

রাখাইনের রাজ্যের বাংলাদেশ সীমান্তের কাছের বুথিডংয়ে ওই ঘটনা ঘটে গত শুক্রবার (৫ এপ্রিল)। তবে বার্মা সেনাবাহিনীর বরাত দিয়ে সোমবার (৮ এপ্রিল) খবর প্রকাশ করেছে দেশটির ইংরেজি দৈনিক দ্য ইরাবতির।

সেনাবাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল জ্য মিন তুন জানিয়েছেন, বৌদ্ধ বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি (এএ) এ হামলা চালিয়েছে। হামলায় সেনাবাহিনীর ক্যাপ্টেন চিত কো কো-সহ বেশ কয়েকজন সদস্য নিহত হয়েছেন।

হামলায় ঠিক কতজন নিহত হয়েছেন তা জানাননি ব্রিগেডিয়ার জেনারেল জ্য মিন তুন। এছাড়াও হামলায় আরাকান আর্মি’র কেউ নিহত হয়েছেন কি-না তাও জানাননি।

নিহত স্কোয়াডের ক্যাপ্টেন’র বন্ধু ফেসবুকে এক পোস্টে জানিয়েছেন, চিত কো কোর নেতৃত্বে ২০ সদস্যের একটি স্কোয়াড সেখানে অভিযানে গিয়েছিল। কিন্তু সেনাবাহিনীর এই ইউনিটকে চারদিকে থেকে ঘিরে ফেলে। এসময় হামলা-পাল্টা হামলার মুখে তার বন্ধু ক্যাপ্টেন চিত বিদ্রোহীদের ছোড়া রকেট চালিত গ্রেনেডে আহত হন। আক্রান্ত ওই এলাকা থেকে তার মরদেহ সরিয়ে নিতে পারেনি সেনাবাহিনী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here