বৈশাখের প্রথম দিন থেকে বিরতিহীন “রেল” সার্ভিস ঢাকা-রাজশাহীতে

0
486

খবর৭১ঃ
পয়লা বৈশাখ উপলক্ষে ঢাকা-রাজশাহী রেলপথে ট্রেনের নতুন বিরতিহীন সার্ভিস চালু করা হচ্ছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। আজ শুক্রবার বেলা ১১ টায় রাজধানীর কমলাপুর রেল স্টেশন পরিদর্শনে এসে তিনি এ কথা জানান।

রেলমন্ত্রী জানান, পয়লা বৈশাখ থেকে ঢাকা-রাজশাহী রেলপথে সরাসরি বিরতিহীন এই সার্ভিস চালু করা হবে। এ সার্ভিসে ইন্দোনেশিয়া থেকে আনা নতুন বগি যুক্ত করা হবে।

রেল কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুসারে, ঢাকা-রাজশাহী রেলপথে প্রস্তাবিত আন্তনগর ট্রেন রাজশাহী থেকে ছাড়বে সকাল ৭টায় এবং ঢাকায় পৌঁছাবে বেলা ১১ টায়। এই ট্রেন ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে ছাড়বে বেলা দেড়টায়। ট্রেনটি রাজশাহী রেল স্টেশনে পৌঁছাবে বিকেল সাড়ে পাঁচটায়। ট্রেনটির প্রস্তাবিত নাম রাখা হয়েছে—গ্রিনসিটি, রূপসী বাংলা, হিম সাগর, বনলতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাম ঠিক করবেন। প্রস্তাবিত ভাড়া শোভন চেয়ার ৩৭৫ টাকা, স্নিগ্ধা ৭১৯ টাকা, শীতাতপ নিয়ন্ত্রিত কেবিনে প্রতি আসন ৮৬৩ টাকা এবং বার্থ এক হাজার ২৮৮ টাকা।

রংপুর রুটে চলাচলকারী লালমণি এক্সপ্রেস ট্রেনের পাঁচ-ছয় ঘণ্টা দেরি করা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে রেলমন্ত্রী বলেন, দ্রুত এই রুটে নতুন ট্রেন দেওয়া হবে। এ ছাড়া ইন্দোনেশিয়া থেকে যে নতুন বগি ও ইঞ্জিন আনা হয়েছে তা যুক্ত করা হবে এই রুটের ট্রেন সার্ভিসে।

এক মাস আগে ৫ মার্চ কমলাপুর রেল স্টেশন পরিদর্শনে এসে ট্রেনের সেবার মান নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন রেলমন্ত্রী। সে বিষয়ে তাঁর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, মান ভালো হয়েছে। তিনি সেবার মান নিয়ে সন্তুষ্ট।