বৈরী আবহাওয়ায় বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ১৬ জেলে নিখোঁজ

0
441

খবর৭১ঃ

বৈরী আবহাওয়ায় বঙ্গোপসাগর উত্তাল থাকায় ঝড়ের কবলে পড়ে ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ সময় একজনকে উদ্ধার করা হলেও এখনও নিখোঁজ রয়েছেন ১৬ জেলে। শনিবার দিনগত রাত ৩টার দিকে পাথরঘাটা থেকে ১২০ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরের পূর্বলালবয়ার এলাকায় এ ট্রলারডুবির ঘটনা ঘটে।

উদ্ধার হওয়া জেলে মাহমুদ নোয়াখালী জেলার মো. ওমর আলীর ছেলে। নিখোঁজদের মধ্যে ইকবাল হোসেন ও আনোয়ার মাঝির নাম জানা গেছে। তাৎক্ষণিকভাবে অন্যদের নাম জানা যায়নি। তবে তাদের সবার বাড়ি নোয়াখালী জেলার বিভিন্ন এলাকায় বলে জানান ট্রলার মালিক আনোয়ার হোসেন।

রোববার বেলা ১১টার দিকে জেলেদের বরাত দিয়ে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, শনিবার রাতে বরগুনার পাথরঘাটা উপজেলার তাফালবাড়ী গ্রামের আনোয়ার হোসেনের মালিকানাধীন এফবি জাকিয়া নামে একটি ট্রলারে ১৭ জেলে সাগরে মাছ ধরতে যায়।

পাথরঘাটা থেকে ১২০ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরের পূর্বলালবয়া এলাকায় মাছ শিকার করছিলেন তারা। এ সময় হঠাৎ আবহাওয়া খারাপ হয়ে ঝড় শুরু হলে ওই ঝড়ের কবলে পড়ে ট্রলারটি এবং ১৭ জেলেকে নিয়ে ডুবে যায়।

পরে এফবি আরিফ নামের অপর একটি ট্রলার ফিরে আসার পথে এক জেলেকে ভেসে থাকতে দেখে উদ্ধার করে। তবে ১৬ জেলে ও ট্রলারটি এখনও উদ্ধার করা সম্ভব হয়নি।

ইতিমধ্যে নিখোঁজ ট্রলার ও জেলেদের উদ্ধারে একটি ট্রলার ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে বলে জানান মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here