বেলকুচি উপজেলায় ৩ দিনব্যাপী ‘উন্নয়ন মেলা ২০১৮’ এর শুভ উদ্বোধন

0
252

উজ্জ্বল অধিকারী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ ২০২১ এবং ভিশন-২০৪১ তথা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নের ক্ষেত্রে সরকারের সাফল্য সম্পর্কে জনগণকে অবহিত করার লক্ষ্যে আজ থেকে দেশের সকল জেলা ও উপজেলা সদরে শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘উন্নয়ন মেলা- ২০১৮।
সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম সর্বস্তরের প্রান্তিক জনগণের মাঝে তুলে ধরা সর্বস্তরের জনগণকে সরকারের উন্নয়ন কাজের সাথে সম্পৃক্ত করা। সরকারের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা, এমডিজি অর্জনে সরকারের সাফল্য প্রচার ও এসডিজি কার্যক্রম বাস্তবায়নে জনগণকে উদ্বুদ্ধ করাসহ স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সরকারী কর্মকর্তাগনের যৌথ অংশগ্রহণে স্থানীয় সমস্যা সম্পর্কে মতবিনিময় ও বাস্তবায়ন পরিকল্পনা তৈরি করার লক্ষ্যে সারা দেশের সকল জেলা-উপজেলার ন্যায় বেলকুচি উপজেলা প্রশাসনের উদ্যোগে বেলকুচি উপজেলা পরিষদ চত্ত্বরে ৪-৬ অক্টোবর ২০১৮ খ্রিঃ পর্যন্ত অনুষ্ঠিত হচ্ছে ‘উন্নয়ন মেলা-২০১৮’। বৃহস্পতিবার  সকাল ১০টায়  র‌্যালী করার মধ্যে দিয়ে উক্ত উন্নয়ন মেলা উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জামানের সভাপতিত্বে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকির হোসেনের সঞ্চালনায় শুভ উদ্বোধন করেন বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মাদ আলী আকন্দ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলকুচি উপজেলা আওয়ামীলীগের সভাপতি একে এম ইউসুফজী খাঁন, সাধারণ সম্পাদক ফজলুল হক সরকার, রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান সোনিয়া  সবুর আকন্দ, প্রকৌশলী মাঈন উদ্দিন,উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা অরুনাংশু মন্ডল, কৃষি কর্মকর্তা কল্যাণ প্রসাদ পাল, মৎস্য কর্মকর্তা আইয়ুব আলী, বেলকুচি থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক, পল্লীবিদ্যুতের ডেপুটি জেনারেল ম্যানেজার আব্দুল বারী, যুবলীগের আহব্বায়ক সাজ্জাদুল হক রেজা সহ বিভিন্ন অফিসের কর্মকর্তা কর্মচারী সাংবাদিক ও রাজনৈতিক সাংস্কৃতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
উন্নয়ন মেলায় সরকারি দপ্তর, বেসরকারি বিভিন্ন দপ্তর, ব্যাংক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান, বীমা ও সমজাতীয় প্রতিষ্ঠান মোট ৪৮টি স্টলে অংশগ্রহণ করছে এবং সামাজিক-অর্থনৈতিক ক্ষেত্রে বর্তমান সরকারের অর্জনকে জনসাধারণের নিকট উপস্থাপন করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here