বেনাপোল সীমান্তে ১০টি স্বর্ণের বারসহ ভারতীয় নাগরিক আটক

0
469
বেনাপোল সীমান্তে ১০টি স্বর্ণের বারসহ ভারতীয় নাগরিক আটক
ছবিঃ শেখ কাজিম উদ্দিন, বেনাপোল।

খবর৭১ঃ

শেখ কাজিম উদ্দিন, বেনাপোলঃ বেনাপোল সীমান্ত থেকে ১০টি স্বর্ণের(১কেজি ১’শ ৭০ গ্রাম) বারসহ গোপালসরকার (৬০) নামে এক ভারতীয় নাগরিককে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা ১১ টার সময় তাকে বেনাপোলের দৌলতপুর সীমান্ত পিলার হতে ৩০ গজ বাংলাদেশের অভ্যন্তর মাঠের মধ্য হতে আটক করা হয়। আটককৃত গোপাল সরকার ভারতের উত্তর ২৪ পরগনা জেলার বনগাঁও থানার কারিয়ানী গ্রামের মৃত শিবুপদ সরকারের ছেলে। এ বিষয়ে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল ইমরান উল্লাহ সরকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে দৌলতপুর বিওপির টহল দল কর্তৃ সীমান্ত পিলার ১৭/৭ এসএর ১৭৪ আর পিলার হতে ৩০ গজ বাংলাদেশের অভ্যন্তরে দৌলতপুর বিএলপি পোষ্টের উত্তর পার্শ্বে মাঠের মধ্য হতে ভারতীয় নাগরিক গোপাল সরকারকে ১.১৭০ কেজি ওজনের ১০ টি স্বর্ণেরবার এবং ১ টি মোবাইল ফোনসহ আটক করা হয়।

যার আনুমানিক মূল্য ৫৮ লক্ষ ৫১ হাজার টাকা। আটককৃত আসামী এবং স্বর্ণ বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করার কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানান তিনি। স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে বেনাপোল সীমান্তের বড় আঁচড়া, গাতিপাড়া, তেরঘর, দৌলতপুর, পুটখালী, খলসী ও ভুলোট ঘাট দিয়ে সিন্ডিকেট নামক চোরাচালানী কোম্পানীর মহাজনরা তাদের পৌষ্য লোকদের মাধ্যমে স্বর্ণ চোরাচালান ও হুন্ডিপাঁচার করে থাকে।

তাদের আমলনামা প্রশাসনের কাছে থাকলেও অজ্ঞাত কারণে চোরাচালানী সিন্ডিকেট মহাজনরা থাকেন সম্পূর্ণ ধরাছোয়ার বাইরে। যেকারণে মাঝে মধ্যে দু’একটি চালান আটক হলেও প্রতিদিনই এসকল ঘাট দিয়ে পাঁচার হচ্ছে স্বর্ণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here