বেনাপোলে দৌলতপুর সীমান্ত থেকে এক পাঁচারকারীসহ আটক ৪০

0
242

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : অবৈধভাবে ভারত সীমান্ত পার হয়ে বাংলাদেশে প্রবেশের পর মঙ্গলবার সকালে বেনাপোলের দৌলতপুর সীমান্ত এলাকা থেকে এক পাচারকারীসহ ৪০ জন নারী-পুরুষ ও শিশুকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) সদস্যরা।

এ বিষয়ে ২১ বিজিবি’র কমান্ডিং অফিসার লে. কর্নেল তারিকুল হাকিম জানান, গোপন সংবাদের মাধ্যমে জানাযায় গভীর রাতে ভারত সীমান্ত পার হয়ে বেশ কিছু নারী পুরুষ ভারত সীমান্ত পার হয়ে এসে বেনাপোলের দৌলতপুর সীমান্তে অবস্থান করছে। এধরনের সংবাদের ভিত্তিতে বিজিবি সদ্যসরা দৌলতপুর সীমান্তে অভিযান চালিয়ে এক পাচার কারীসহ ৪০ জন নারী পুরুষ ও শিশুকে আটক করতে সক্ষম হয়। আটকৃতদের মধ্যে ১৮ জন পুরুষ, ১৪ জন নারী ও ৭ জন শিশু রয়েছে। এসময় ইসরাফ্রিল নামে এক পাচার কারীকে আটক করতে সক্ষম হয়। আটককৃতদের সকলের বাড়ী বরিশাল, খুলনা ও নড়াইল জেলার বিভিন্ন্ এলাকায়। আটককৃতদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার (৯ মার্চ) দু’দেশের সম্মতিতে বাংলাদেশের যশোর সীমান্তের পুটখালী ও দৌলতপুর বিওপি’র দায়িত্বপূর্ণ সীমান্ত এবং বিপরীত দিকে ভারতের কালিয়ানী ও গুনারমাঠ বিওপি’র দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকার (বর্ডার পিলার নম্বর ১৭/১৪৩-আর হতে ১৭/১৮১-আর পর্যন্ত) মোট ৮ দশমিক ৩ কিলোমিটার সীমান্ত পরীক্ষামূলকভাবে ‘ক্রাইম ফ্রি জোন’ ঘোষণা কর হয়। এ সময় বিজিবির মহাপরিচালক ও বিএসএফের মহাপরিচালক উপস্থিত ছিলেন।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here