বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের রাজনৈতিকভাবে চরিত্র হননের চেষ্টা চলছে —– অধ্যক্ষ নূর আফরোজ বেগম জ্যোতি

0
450

 

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি:
বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলা জাতীয়তাবাদী সমবায় দলের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার (১৬ ডিসেম্বর) বিকালে উপজেলার বুড়িগঞ্জ বাজারে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ জাতীয়তাবদী সমবায় দলের কেন্দ্রীয় চেয়ারম্যান, বগুড়া জেলা বিএনপির উপদেষ্টা ও সাবেক এমপি অধ্যক্ষ নূর আফরোজ বেগম জ্যোতি। বিএনপি নেতা আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শিবগঞ্জ উপজেলা জাতীয়তাবাদী সমবায় দলের সাধারণ স¤পাদক মোঃ ওহিদুল ইসলাম, ইউনিয়ন জাতীয়তাবাদী সমবায় দলের সভাপতি মোশারফ হোসেন। এসময় উপস্থিত ছিলেন, বিএনপি নেতা তোজাম্মেল হোসেন, স্বেচ্ছাসেবক দল নেতা সাজু আহমেদ ইমন, ছাত্রদলের সভাপতি রাজ্জাক হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি সাবেক এমপি অধ্যক্ষ নূর আফরোজ বেগম জ্যোতি বলেন, আজ বাংলাদেশ স্বাধীন হয়েছে অসংখ্য শহীদের ত্যাগ ও রক্তের বিনিময়ে। তাদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি ও তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। আর যাদের জন্য আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ নামক ভূখন্ড, পেয়েছি একটি নাম, যার নাম বাংলাদেশ, পেয়েছি একটি পতাকা। তাদের ঋণ আজ শোধ করার পালা। তারা চেয়ে ছিলেন, এদেশে কৃষক শ্রমিক, মেহনতি মানুষ যেন তদের বাক-স্বাধীনতা ফিরে পায়। পেট ভড়ে ডাল ভাত খেয়ে সুন্দর জীবন যাপন করতে পারে। কিন্তু আজ আমরা কি দেখছি ১০ টাকা কেজি চাল খাওয়ানোর কথা বলে ৬০/৭০ টাকা কেজি চাল খাচ্ছি, কাচা মরিচ ১০০/১৫০টাকা পেয়াজ ১২০ টাকা। বিদ্যুৎ এবং গ্যাসের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ানো হচ্ছে। এছড়া এ দেশে কথা বলার স্বাধীনতা নেই। কথায় কথায় বিরোধীদের দমন করার জন্য মামলা, গ্রেফতার, হয়রানি করা হচ্ছে। আমরা কি এই স্বাধীনতা চেয়ে ছিলাম ? এর অবসান ঘটানোর সময় এসেছে।
তিনি (অধ্যক্ষ নূর আফরোজ বেগম জ্যোতি) আরও বলেন, যিনি স্বাধীনতার ঘোষণা দিয়ে ছিলেন তাকেও আজকে অস্বীকার করা হচ্ছে। স্বাধীনতা যুদ্ধের সময় যার ত্যাগ অনস্বীকার্য তাকেও আজকে মূল্যায়ন করা হচ্ছে না। লুটপাটে ছেয়ে গেছে দেশ। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের বিরদ্ধে মিথ্যা কুৎসা রটনা করে তাদেরকে হেয় প্রতিপন্ন করা হচ্ছে। তাদেরকে রাজনৈতিকভাবে চরিত্র হননের চেষ্টা চলছে। কিন্তু সাধারণ জনগণ তা বিশ্বাস করে না। তাই আমি দলের প্রতিটি নেতাকর্মী সহ দেশপ্রেমিক সকলকে এ অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য আহবান জানাই।
তিনি (অধ্যক্ষ নূর আফরোজ বেগম জ্যোতি) বলেন, নতুন প্রজন্মের আকাঙ্খার প্রতীক হলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গঠন করতে প্রয়োজন একজন দেশপ্রেমিক ও যোগ্য নেতৃত্ব। আর দেশনায়ক তারেক রহমান হচ্ছেন সেই নেতৃত্ব। শোষনমুক্ত রাষ্ট্র প্রতিষ্ঠায় তাঁর নেতৃত্বে জাতি এখন ঐক্যবদ্ধ। যার পিতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছিলেন, বাংলাদেশের সফল প্রেসিডেন্ট ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র প্রতিষ্ঠাতা। আর মা, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ছিলেন, বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী। তাই জনগণ তাকেই চাচ্ছেন, দেশের কর্ণধার হিসেবে। তাই আমি জিয়া পরিবারের জন্য সকলের দোয়া এবং আর্শিবাদ কামনা করছি।

খবর ৭১/ ই:

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here