বেগম খালেদা জিয়ার দূরদর্শিতার প্রশংসা করলেন মওদুদ

0
274

খবর৭১:বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দূরদর্শিতার প্রশংসা করে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আমি বেগম খালেদা জিয়ার দূরদর্শিতার প্রশংসা করি। তিনি কারাগারে যাবার সময়ে আমাদের বলে গেছেন যে, শান্তিপূর্ণভাবে আমাদের আন্দোলন করতে হবে, কোনো ধরনের হঠকারিতা চলবে না।

আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘বেগম খালেদা জিয়া মুক্তি পরিষদের’ উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় এসব বলেন মওদুদ আহমদ।
গত ১০ দিনে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি যেভাবে এগিয়েছে, তাতে সরকার খুব বেশি খুশি নয় মন্তব্য করে মওদুদ বলেন, বিএনপির হাজার হাজার নেতা-কর্মী রাস্তায় নেমে ভাংচুর করবে, পেট্রোল পাম্প জ্বালাবে ভেবে তারা (সরকার) প্রস্তুতি নিয়েছিলেন। কিন্তু তাদের সেটা ব্যর্থ হয়ে গেছে। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমেও যে সরকারকে দাবি মানতে বাধ্য করা যায়, এবার বিএনপি সেটাই দেখাবে বলে মন্তব্য করেন মওদুদ।

খালেদা জিয়ার জামিন প্রশ্নে মওদুদ বলেন, আমাদের জুডিশিয়ারিতে ন্যায় বিচারের যে কাঠামো আছে, সেই কাঠামো অনুযায়ী আমি বিশ্বাস করি, ইনশাল্লাহ আগামী রোববারেই বেগম খালেদা জিয়া জামিন মঞ্জুর হবে। আমি মনে করি, একদিনের বিলম্ব আমাদের প্লাস পয়েন্ট, একদিন বিলম্ব আওয়ামী লীগের মাইনাস পয়েন্ট।

তিনি বলেন, আমাদের নেত্রী জেলখানা থেকে বের হওয়ার পর আমরাও তাকে নিয়ে (প্রচারে) যাব। এবার কোনো আপত্তি আমরা শুনব না। আওয়ামী লীগ যদি সভা করে নৌকায় ভোট চাইতে পারে তাহলে বিএনপিও জনসভা করে ধানের শীষে ভোট চাইতে পারে।

বিএনপি আরও ঐক্যবদ্ধ হয়েছে দাবি করে মওদুদ বলেন, “ভাঙাভাঙির কথা বলে লাভ নেই। বিএনপিকে ১০ বছরে কেউ ভাঙতে পারেনি, এখনো পারবে নাকি? এখন তো যুদ্ধের সময়। বিপদের সময় আমাদের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার, ইসলামী ঐক্যজোটের মাওলানা শওকত আমীন প্রমুখ।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here