বৃহস্পতিবার গণভবনে যাচ্ছেন ঐক্যফ্রন্টের নেতারা

0
412

খবর৭১ঃসংলাপের জন্য বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় ঐক্যফ্রন্টকে গণভবনে আমন্ত্রণ জানাতে চলেছে আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, আজ মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে চিঠি যাবে ঐক্যফ্রন্টের কাছে। চিঠিতে আগামী বৃহস্পতিবার (১ নভেম্বর) সন্ধ্যায় গণভবনে সংলাপে অংশ নেওয়ার আহ্বান জানানো হবে।

সূত্র আরো জানায়, মঙ্গলবার সকালে আমন্ত্রণপত্র নিয়ে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের বাসায় যাবেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ।

আজ সকাল সাড়ে ৯টার দিকে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ নিয়ে বিস্তারিত জানাবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সূত্র বলছে, সোমবার রাতেই এই চিঠির ড্রাফট প্রস্তুত করা হয়েছে। তবে, চিঠিতে কী লেখা আছে সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি।

আরেক সূত্র জানায়, সোমবার সন্ধ্যায় দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপকে ফোন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। তিনি তখন ড. কামাল হোসেনের কাছে সংলাপের চিঠি নিয়ে যাওয়ার জন্য গোলাপকে নির্দেশ দেন। একই সঙ্গে গণভবনে সংলাপে অংশ নেয়ার জন্য ঐক্যফ্রন্টের কতজন নেতা আসছেন এবং ডিনারে তাদের কি কি মেন্যু থাকবে সেটি জানানোরও নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

এর আগে সোমবার এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের জানান, জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগেই দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে সংলাপে বসবেন তারা।

পরে সোমবার রাত ৮টার দিকে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুকে ফোন করে সংলাপের আমন্ত্রণ জানান ওবায়দুল কাদের।

মোস্তফা মহসিন মন্টু জানান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফ্রন্ট নেতাদের খাওয়ার দাওয়াতও দিয়েছেন। তিনি বলেন, ‘সন্ধ্যায় খাওয়ার দাওয়াত দিয়ে আমরা কতজন যাব সে বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানতে চেয়েছেন।’

এক প্রশ্নের জবাবে মন্টু বলেন, ‘সংলাপ গণভবনে হতে পারে। তবে কাল (মঙ্গলবার) নয়। কারণ আমরা ফ্রন্ট নেতারা কতজন যাচ্ছি তা জানিয়ে দেব। আর সংলাপ বুধ-বৃহস্পতিবার হতে পারে।’ মন্টু আরো বলেন, ‘ড. কামাল হোসেনের নেতৃত্বে আমরা ১৫ থেকে ২০ জন নেতা সংলাপে যোগ দেব।’

সংলাপের আহ্বান জানিয়ে গত রবিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে লেখা ড. কামাল হোসেনের চিঠি পৌঁছে দেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। ওই চিঠি পাওয়ার পর ২৪ ঘণ্টা অতিক্রান্ত না হতেই এ বিষয়ে ইতিবাচক সাড়া দিল ক্ষমতাসীন দল। একে স্বাগত জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল এতে স্বস্তি প্রকাশ করেছে। দলগুলোর নেতারা আশাবাদ ব্যক্ত করে বলেছেন, সব দলের অংশগ্রহণে সুষ্ঠু ও গ্রহণযোগ্য একটি নির্বাচনের জন্য জাতীয় পর্যায়ে এমন সংলাপ প্রয়োজন।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here