বিশ্বকাপে পয়েন্ট টেবিলের শীর্ষে ‘বৃষ্টি’

0
513

খবর৭১ঃ
বিশ্বকাপের ১৯তম ম্যাচ বৃষ্টি ছাড়াই আজ মাঠে গড়াল। এর আগে বৃষ্টিতে চারটি ম্যাচ ভেস্তে গেছে। এখন বাকি ম্যাচগুলোর ভবিষ্যৎ নিয়ে সন্দিহান ক্রিকেটপ্রেমীরা। এবারের বিশ্বকাপে খেলছে দশটি দল। কিন্তু ক্রিকেটপ্রেমিরা মনে করছেন, এবারের বিশ্বকাপে খেলা ১০টি দলের সাথে আছে আরও একটি প্রতিপক্ষ। আর তা’হল- বৃষ্টি। কারন এখন পর্যন্ত কোনো বিশ্বকাপেই চারটি ম্যাচ পরিত্যক্ত হয়নি, যা বিশ্বরেকর্ড।

এর আগে, ১৯৯৯ ও ২০০৩ সালে দু’টি করে ম্যাচ পরিত্যক্ত হয় বৃষ্টির কারণে। এবারের ইংল্যান্ড বিশ্বকাপ সব রেকর্ডকে ছাপিয়ে সেরার কাতারে পৌঁছে গেছে বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ততে। বলা যায়, দ্বাদশ বিশ্বকাপেপয়েন্ট টেবিলের শীর্ষে বৃষ্টির অবস্থান। খবর বাসস এর।
গত ১১ জুন ব্রিস্টলে বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে যাওয়ায় বিশ্বরেকর্ড গড়ে ইংল্যান্ডের বিশ্বকাপ। কারন ঐ ম্যাচের আগে চলমান বিশ্বকাপে বৃষ্টির কারনে পাকিস্তান-শ্রীলংকা ও দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ পরিত্যক্ত হয়েছিলো। বাংলাদেশ-শ্রীলংকার ম্যাচ পরিত্যক্ত হবার পর বিশ্বরেকর্ড স্পর্শ করে ইংল্যান্ডের বিশ্বকাপ। আর গতকাল ভারত-নিউজিল্যান্ড ম্যাচও বৃষ্টির কারনে পরিত্যক্ত হয়েছে। বিশ্বকাপের এখনও ৩০টি ম্যাচ (আজ বাদে) বাকী আছে। বাকী ম্যাচগুলোতেও বৃষ্টির প্রভাব থাকবে না তার কোন নিশ্চয়তা নেই। কারন এখন ইংল্যান্ডে বিভিন্ন জায়গা জুড়ে যখন তখন, অবিরামভাবে বৃষ্টি ও বৈরি আবহাওয়া চলছেই।

এবারের আসরে একটি ম্যাচ জয়ের জন্য দলগুলো পাচ্ছে ২ পয়েন্ট। তাই চারটি ম্যাচে বৃষ্টির জয় হওয়াতে প্রকৃতিকে ২ করে পয়েন্ট দিচ্ছে ক্রিকেটপ্রেমিরা। তাই বৃষ্টির পয়েন্ট গিয়ে দাড়ালো ৮এ। তবে ২২ গজে লড়াই করা দলগুলোর মধ্যে টেবিলের শীর্ষে আছে নিউজিল্যান্ড। ৪ খেলায় ৩ জয় ও ১টি ম্যাচ পরিত্যক্ততে ৭ পয়েন্ট সংগ্রহে রেখেছে কিউইরা। তাই নিউজিল্যান্ডকে সরিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে বৃষ্টিই রয়েছে, এমন সব মন্তব্য করে সামাজিক মাধ্যমকে গরম করে তুলেছেন ক্রিকেটপ্রেমিরা। পাশাপাশি সেখানে নিজেদের ক্ষোভ-রাগও ঝাড়ছেন তারা। বিভিন্ন ট্রল করে বিশ্বকাপকে হাস্যকর করে তুলতেও বাদ যাননি বিভিন্ন দেশের ক্রিকেটপ্রেমিরা। বাংলাদেশ-ভারত-পাকিস্তান-শ্রীলংকার দর্শকদের ট্রল বেশি হচ্ছে সামাজিক মাধ্যমে। বৃষ্টির কারণে অনেকের নিজদের পছন্দের দলের খেলা মাঠে না গড়ানোয় হতাশ হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here