বিরাটের ছাপিয়ে যাওয়ার তৃষ্ণায় মুগ্ধ কার্স্টেন

0
657

খবর৭১: বিরাট কোহলি আরও ভালো করতে চান। প্রতিনিয়ত নিজেকে ছাপিয়ে যেতে চান। প্রতিমুহূর্তে উঠতে উদগ্রীব আরও চূড়ায়। ভারতীয় ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু অধিনায়কের এ তৃষ্ণা দেখে মুগ্ধ প্রোটিয়া কিংবদন্তি গ্যারি কার্স্টেন।

২০০৮-২০১১ সাল পর্যন্ত ভারতীয় দলের কোচ ছিলেন কার্স্টেন। তার অধীনেই দীর্ঘদিন পর ওয়ানডে বিশ্বকাপ ঘরে তোলে ভারত। এবারের আইপিএলে আরসিবির সহকারি কোচ তিনি। ফলে খুব কাছ থেকে কোহলিকে দেখছেন এ কিংবদন্তি।

কার্স্টেন বলেন, বিরাটের মধ্যে গ্রেট খেলোয়াড়ের বৈশিষ্ট্য আছে। সে উন্নতি করছে। আরও ভালো করতে প্রাণান্তকর চেষ্টা করছে। ওর সঙ্গে কাজটা উপভোগ করি। কারণ, ও সবসময় শিখতে চায়। সব গ্রেট খেলোয়াড়ের মধ্যেই এটা লক্ষ্য করা যায়।

সামনে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট রয়েছে ভারতের। এরপর রয়েছে ইংল্যান্ড সফর। কোহলি মূলত প্রাধান্য দিচ্ছেন ইংলিশ সফরকে। সেখানে ভালো করতে সারের হয়ে জুনে কাউন্টি ক্রিকেট খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বয়কট করেছেন আফগানদের অভিষেক টেস্ট।

এরপর থেকেই বিরাটের সমালোচনায় মেতেছেন ক্রিকেট সংশ্লিষ্টরা। মাইকেল ক্লার্ক তো এ ইস্যুতে ভারতীয় রানমেশিনকে একহাত নিয়েছেন। সাবেক অজি অধিনায়কের মতে, আফগানিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট খেলা উচিত এ মাস্টারক্লাসের।

তবে এ ইস্যুতে বিরাটের হয়ে ব্যাট ধরেছেন কার্স্টেন। দক্ষিণ আফ্রিকার সাবেক স্টাইলিশ ওপেনার বলেন, যে কোন খেলোয়াড়ের জন্য প্রস্তুতি অতি গুরুত্বপূর্ণ। কাউন্টি ক্রিকেট খেলায় বিরাটের প্রস্তুতি ভালো হবে। সে ছন্দে থাকা মানে ভারত-ইংল্যান্ড সিরিজে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে। আমি নিজেও ওই সিরিজ নিয়ে রোমাঞ্চিত।
খবর৭১/এস;

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here