বিমান দুর্ঘটনায় আহতদের চিকিৎসার সব খরচ দেবে সরকার

0
266

খবর ৭১ঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, নেপালে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় আহতদের চিকিৎসার সব খরচ সরকারের পক্ষ থেকে বহন করা হবে। এছাড়া শিগগিরই নিহতদের মরদেহ নেপাল থেকে দেশে আনা হবে।

শুক্রবার বেলা ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন শাহরিন আহমেদকে দেখতে এসে এসব কথা বলেন তিনি।

এ সময় শাহরিনের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, আমরা আপনার পাশে আছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আপনার সঙ্গে আছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব বিষয়ে খোঁজ-খবর রাখছেন।

বার্ন ইউনিট থেকে বেরিয়ে সাংবাদিকদের কাছে সাক্ষাতের কথা তুলে ধরেন সেতুমন্ত্রী। তিনি বলেন, শাহরিন আমাকে বললেন, এটা তার জীবনে একটা প্রোমেটিক এক্সপেরিয়েন্স। এরমধ্যেও তিনি টিকে আছেন। এটা আসলে বিরাট ব্যপার, তার মধ্যে সাহস এবং দৃঢ়চেতা আছে। তিনি আমাকে বলেছেন, দোয়া করার জন্য।

কাঠমান্ডুতে দুর্ঘটনার শিকারদের বিষয়ে সরকারের কার্যক্রমের তথ্য তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, আমাদের আট সদস্যের মেডিকেল প্রতিনিধি দল নেপালে গিয়েছেন। দুর্ঘটনায় আহত আরও তিনজন শুক্রবার দেশে আসছেন।

তিনি বলেন, নেপালে নিহতদের ময়নাতদন্ত-ডিএনএ টেস্ট করার কাজ ধীরগতিতে চলছিল। আমাদের চিকিৎসক প্রতিনিধি দল যাওয়ার পর গতি এসেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছি, তাদের সঙ্গে দেখা করছি। গতকালও পৃথুলা রশীদের বাসায় গিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমি শোকসন্তপ্ত পরিবারের সঙ্গে কথা বলার জন্য গিয়েছি। আমি তাদের আশ্বস্ত করেছি শিগগিরই মরদেহ দেশে আনা হবে। পাশাপাশি আহতদের দেশে এনে সুচিকিৎসার ব্যবস্থা করা হবে।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here