বিমানবন্দর সড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ

0
242

খবর ৭১ঃ বাসচাপায় দুই শিক্ষার্থীর নিহত হওয়ার প্রতিবাদে বিমানবন্দর সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করছে শহীদ রমিজ উদ্দিন কলেজের শিক্ষার্থীরা। তাদের সঙ্গে বিক্ষোভে অংশ নিয়েছে আশপাশের অন্যন্য শিক্ষাপ্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী।

সোমবার (৩০ জুলাই) সকাল ১০টার দিকে শিক্ষার্থীরা কলেজের সামনের রাস্তায় মানববন্ধনে দাঁড়াতে গেলে পুলিশের বাধায় শুরুতে তাদের কর্মসূচি পণ্ড হয়ে যায়।

বাসচাপায় দুই শিক্ষার্থীর নিহত হওয়ার প্রতিবাদে বিমানবন্দর সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করছে শহীদ রমিজ উদ্দিন কলেজের শিক্ষার্থীরা। তাদের সঙ্গে বিক্ষোভে অংশ নিয়েছে আশপাশের অন্যন্য শিক্ষাপ্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী।

দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় মিরপুর রোড অবরোধ করে বিক্ষোভ করছে সিটি কলেজের শিক্ষার্থীরা। সোমবার (৩০ জুলাই) দুপুর পৌনে ১২টার দিকে তারা এ ব্যস্ততম সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

ধানমন্ডি থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল লতিফ সড়ক অবরোধ করার বিষয়টি নিশ্চিত করে জানান, শিক্ষার্থীদের সঙ্গে কথা বলা হচ্ছে, তাদেরকে ব্যস্ততম এ সড়ক থেকে সরিয়ে দেয়ার চেষ্টা চলছে।

এদিকে শিক্ষার্থীদের সড়ক অবরোধে ওই সড়কে যানচলাচল বন্ধ হয়ে গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ শিক্ষার্থীদের সরিয়ে দেয়ার চেষ্টা করছে।

গতকাল রোববার (২৯ জুলাই) দুপুরে কালশী ফ্লাইওভার থেকে নামার মুখে এমইএস বাস স্ট্যান্ডে ১৫/২০ জন শিক্ষার্থী দাঁড়িয়ে ছিলেন। জাবালে নূর পরিবহনের একটি বাস ফ্লাইওভার থেকে নামার সময় মুখেই দাঁড়িয়ে যায়। এ সময় পেছন থেকে আরেকটি দ্রুতগতি সম্পন্ন জাবালে নূরের বাস ওভারটেক করে সামনে আসতেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। নিমিষেই ওঠে পড়ে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর। চাকার নীচে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায় দুইজন। এছাড়া আহত হন আরও ১৫/২০ জন শিক্ষার্থী।

মারা যাওয়া দুইজন হলেন- শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here