বিমানবন্দরের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার শঙ্কা:সংসদীয় স্থায়ী কমিটি

0
340

খবর৭১:বিএনপি-জামায়াত জোট সরকারের সুবিধাভোগী বেবিচক কর্মকর্তাদের কারণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার শঙ্কা প্রকাশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল বৃহস্পতিবার কমিটির বৈঠকে এ বিষয় নিয়ে আলোচনা হয় এবং কমিটির সদস্যরা উদ্বেগ প্রকাশ করেন।

জাতীয় সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি কর্নেল (অব.) ফারুক খান। বৈঠকে কমিটি সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, অধ্যাপক মো. আলী আশরাফ, কামরুল আশরাফ খান, তানভীর ইমাম, রওশন আরা মান্নান, সাবিহা নাহার বেগমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে কমিটির সদস্য রওশন আরা মান্নান বলেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) শীর্ষ পদগুলোয় বিএনপি-জামায়াত জোট সরকারের সুবিধাভোগীরা আসীন। তাঁরা নানা অনিয়ম-দুর্নীতির পাশাপাশি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র চক্রান্তে লিপ্ত, যা পুরো বিমানবন্দরের নিরাপত্তার জন্য বড় ধরনের হুমকি। কমিটি এ বিষয়ে মন্ত্রণালয়কে সতর্ক করেছে।

কমিটির সভাপতি কর্নেল (অব.) ফারুক খান বলেন, বিমানবন্দরের নিরাপত্তাব্যবস্থা নিয়ে অভিযোগ আছে। আগামী দিনে বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা হবে। তবে আইনি জটিলতায় সিভিল এভিয়েশনের বেশির ভাগ প্রকল্প শেষ হতে নির্ধারিত সময়ের চেয়ে বেশি সময় লাগছে। কমিটির পক্ষ থেকে আইনি জটিলতা ও কারিগরি সমস্যার সমাধান করে যত দ্রুত সম্ভব কাজ শেষ করার সুপারিশ করা হয়েছে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here