বিভাগের প্রথম হয়েও ঢাবি শিক্ষার্থীর আত্মহত্যা

0
261

খবর৭১ঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সৌমিক মিত্র সবুজ নামের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার (২৯ মার্চ) রাতে তার নিজের বাড়িতে গলা ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

শুক্রবার (২৯ মার্চ) নিহত সবুজের ব্যাচমেটদের বরাতে তার আত্মহত্যার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। সবুজের বাড়ি পটুয়াখালীর গলাচিপা উপজেলায়। সে জগন্নাথ হলের আবাসিক শিক্ষার্থী ছিলো।

বন্ধুরা দাবি করেন প্রথম সেমিস্টারে সবুজ প্রথম স্থান অধিকার করে। তার স্বপ্ন ছিল বিভাগের শিক্ষক হওয়া। কিন্তু সে স্বপ্ন অধুনাই রয়ে গেল।

তার সিজিপিএ’র বর্ণনা দিয়ে (৩.৬৭) এক বন্ধু আবেগ আপ্লুত হয়ে বলেন, ‘তার এভাবে চলে যাওয়াকে আসলে আমরা কোনো ভাবেই মেনে নিতে পারছি না। সবসময় যে ছেলেটি স্বপ্নের কথা বলত সে আত্মহত্যা করে এভাবে চলে যাবে বিশ্বাসও করতে পারছি না।’

বন্ধুদের ধারণা, ‘ডিপার্টমেন্টের পরীক্ষায় টিচার কম মার্ক দিয়েছেন তাকে। ১ম বর্ষের ফাইনাল পরীক্ষায় প্রথম হয়েছিলেন তিনি। বর্তমানে বিভাগটির (সি,আর) সে। ১৫ মার্ক এর একটি পরীক্ষায় তিনি মাত্র পাঁচ পেয়েছেন। এতে তিনি কোর্সটির শিক্ষক এস এম রেজাউল করিমের কাছে যান। জানতে চান পরীক্ষা ভালো হওয়া সত্ত্বেও সে কেন এত কম নাম্বার পেল। শিক্ষক উত্তরে তাকে বলে দেন তোমার হাতের লেখা খারাপ তাই কম পেয়েছ। ঘটনার পর থেকে সবুজ খুব বেশি হতাশায় নিমজ্জিত হয়ে পড়ে। গত তিনদিন আগে ডিপার্টমেন্টের এক বড় ভাইকে বলেন ভাই আমি আর ডিপার্টমেন্টে ভালো করতে পারবো না। তখন সবুজের চোখে মুখে হতাশার ছাপ দেখতে পান ওই বড় ভাই।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here