বিদ্রোহী প্রার্থীদের ২ দিনের মধ্যে প্রার্থিতা প্রত্যাহারের হুঁশিয়ারি আ:লীগ

0
276

খবর৭১: যে সকল নির্বাচনী আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়ে গেছে তাদের দুইদিনের মধ্যে প্রার্থিতা প্রত্যাহারের হুঁশিয়ারি দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। অন্যথায় কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

শনিবার (১৫ ডিসেম্বর) দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির এক সংবাদ সম্মেলন থেকে এ হুশিয়ারী দেন তিনি।

প্রধানমন্ত্রীর খোলা চিঠির পরও কিছু কিছু আসনে দেড় ডজনের মতো আওয়ামী লীগ ও মহাজোটের বিদ্রোহী প্রার্থী রয়েছে বলে সংবাদ মাধ্যম গুলোতে আসছে। এ বিষয়ে আওয়ামী লীগ কী ভাবছে? জানতে চাইলে
নানক বলেন, আওয়ামী লীগ কিংবা মহাজোটের কোন বিদ্রোহী প্রার্থী নাই। কিছু কিছু আসনে স্বতন্ত্র প্রার্থী রয়েছে। এটা দেড় ডজন নয় সংখ্যায় আরও অনেক কম।আমরা আপনাদের মাধ্যমে জানাতে চাই, আগামী পরশু বা ১৭ ডিসেম্বর; এই সময়ের মধ্যে যারা নির্বাচনে এখনো দাঁড়িয়ে রয়েছেন, আওয়ামী লীগ বা মহাজোটের প্রার্থীর বিরুদ্ধে, তাদের এই সময়ের মধ্যে সরে দাঁড়াতে হবে। সেই সঙ্গে সংবাদ সম্মেলন করতে হবে।

এসময় তিনি আরও বলেন, আওয়ামী লীগ বা মহাজোটের প্রার্থীর স্বপক্ষে ভোটের মাঠে কার্যকর ভূমিকা রাখতে হবে। নতুবা আমরা কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবো।

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কঠোর সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নানক বলেন, রিজভীর অসংলগ্ন কথাবার্তা ও নির্লজ্জ মিথ্যাচার এমন পর্যায়ে পৌঁছেছে, যা শুনলে স্বয়ং ইবলিশ শয়তান ও লজ্জা পেতে পারে। আপনারা ( সাংবাদিক) দেখছেন যে, তিনি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর এবং আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে কিভাবে লজ্জাকর মন্তব্য করেছেন। যদিও তাদের অস্থিমজ্জায় মিথ্যাচার থাকে এবং মিথ্যা বলা যাদের উদ্দেশ্যবিহীন অভ্যাসে পরিণত হয়, তাদের পক্ষে সত্যের পথে ফিরে আসা অত্যন্ত দুরূহ।

বিএনপি নেতৃবৃন্দকে মিথ্যাচারের পথ পরিহার করে সত্য ও সঠিক পথে ফিরে আসার আহ্বান জানান তিনি।

এসময় সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বাহউদ্দিন নাছিম, আহমদ হোসেন, তথ্য-গবেষণা বিষয়ক সম্পাদক আফজাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুর সবুর, সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here