বিদ্যুৎ সংযোগ প্রদানে টাকা দাবি! প্রতিবাদ করায় প্রতিপক্ষের হামলায় বৃদ্ধের মৃত্যু

0
333

রাজিব আহম্মেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বিদ্যুৎ সংযোগ দিতে টাকা নেয়ার প্রতিবাদ করায় প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে আহত আব্দুস সামাদ প্রামানিক (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

সোমবার (২৩ এপ্রিল) বিকেলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত আব্দুস সামাদ প্রামানিক উপজেলার হেমন্তবাড়ি এলাকার কছের প্রামানিকের ছেলে।

নিহত বৃদ্ধের ছেলে তাঁতশ্রমিক আইয়ুব আলী জানান, একই গ্রামের মগরব আলী এলাকায় বিদ্যুতের সংযোগ দেয়ার নামে প্রতি মিটার থেকে ৮ হাজার করে টাকা দাবী করেন। এ সময় তার বাবা আব্দুস সামাদ প্রামানিক টাকা নেয়ার প্রতিবাদ করে বলেন, সরকার টাকা ছাড়াই আমাদের বিদ্যুৎ দিচ্ছেন। আমরা গরীব মানুষ কোন টাকা দিতে পারবো না। এ নিয়ে মগরব আলীর সাথে সামাদ প্রামানিকের দ্বন্দ্ব চলে আসছিল।

এরই জের ধরে গত ১৩ এপ্রিল রাতে অছিম উদ্দিন, পর্বত আলী, নুরনবী ও আলতাফসহ অন্যান্য সহযোগীদের নিয়ে বৃদ্ধ সামাদের উপর হামলা করেন মগরব আলী। এ সময় তারা দেশীয় অস্ত্র দিয়ে তাকে আঘাত করে পালিয়ে যান। আহত সামাদকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার বিকেলে তার মৃত্যু হয়। এ ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়েছে।

উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেওয়ান কওশিক আহম্মেদ বলেন, আহত ওই বৃদ্ধের মৃত্যুর খবর শুনেছি। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে মরদেহের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here